1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
র‌্যাব-৫ হাতে চারঘাটে মাদক ও অস্ত্র সহ ব্যবসায়ী গ্রেফতার বারহাট্টা উপজেলা নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত মানুষকে সর্বজনীন পেনশন স্কীমের আওতায় আনার লক্ষে জগন্নাথপুরে মতবিনিময় সভা শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী নেত্রকোনার ৩ উপজেলাতেই নতুনরা নির্বাচিত রানীগঞ্জ -হলিকোনা সড়কের করুন দশা, জনগণের ভোগান্তি জগন্নাথপুরে প্রভাষক মাওলানা মোঃ তরিকুল ইসলাম এর যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা জমে উঠেছে লংগদু উপজেলা পরিষদ নির্বাচন, প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার।

এইচএসসি ও সমমান পরীক্ষায় জগন্নাথপুরে ফলাফল বিপর্যয়, জিপিএ -৫ মাত্র ৭ টি

  • আপডেট সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ১৯১ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

এইচএসসি ও সমমান পরীক্ষায় জগন্নাথপুরে ফলাফল বিপর্যয় ঘটেছে। কলেজ পর্যায়ে জিপিএ -৫ পেয়েছেন পাঁচজন শিক্ষার্থী ও মাদ্রাসা পর্যায়ে জিপিএ -৫ পেয়েছেন দুইজন শিক্ষার্থী।
বিগত ২৬ শে নভেম্বর রোজ রবিবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ১০টি কলেজ থেকে ১হাজার ৯শত ৬ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ১ হাজার ৩৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। তমধ্যে একমাত্র শাহজালাল মহাবিদ্যালয় থেকে ৫ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। আর সৈয়দপুর আদর্শ কলেজ থেকে ১ শত ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায়  অংশ গ্রহন করে ৩০ জন শিক্ষার্থী ও জগন্নাথপুর সরকারি ডিগ্রি কলেজ থেকে ৬ শত ৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৩ শত ৭১ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। কলেজ পর্যায়ে মোট পাশের হার ৬৪ দশমিক ৯৫ শতাংশ।
মাদ্রাসা পর্যায়ে এই উপজেলার ৭ টি মাদ্রাসা থেকে ৪ শত ৩ জন শিক্ষার্থী আলিম পরীক্ষায় অংশ গ্রহন করে ৩ শত ৭৬ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এবং জিপিএ -৫ পেয়েছেন ২ জন শিক্ষার্থী। মোট পাশের হার ৯৩ দশমিক ৩০ শতাংশ।
এই তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক কার্যালয়ের একাডেমিক সুপারভাইজার অরূপ কুমার রায়।
এব্যাপারে একাধিক অভিভাবক তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, এবার এর এইচএসসি ও সমমানের পরীক্ষায় উপজেলায় ব্যাপক ভাবে পরীক্ষার ফলাফল বিপর্যয় ঘটেছে। শিক্ষকদের গাফিলতির কারনে শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন  করতে পারেনি। অদূর ভবিষ্যতে এই ফলাফল বিপর্যয় যাতে না ঘটে সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন অভিভাবক মহল।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park