1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে  গাছে গাছে আমের মুকুল   জগন্নাথপুরে রাস্তার ঢালাই কাজ পরিদর্শন করেছেন মেয়র আক্তারুজ্জামান ইবিতে মুক্ত মঞ্চ তৈরির নামে কাটা হচ্ছে গাছ গোলাপগঞ্জে বাসচাপায় প্রাণ গেল পুলিশ সদস্যের বহিরাগত যাত্রী তুলতে নিষেধ করায় ইবি শিক্ষার্থী মারধর করলেন বাস ড্রাইভার  ইবিতে ফি সমন্বয়ের দাবিতে মানববন্ধন  জগন্নাথপুরে গাছে গাছে আমের মুকুল, চারদিকে মৌ মৌ ঘ্রাণ  গোলাপগঞ্জে গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত ৫ জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী চারঘাটে শেখ রাসেল নাইট ক্রিকেট ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ ফাইল ম্যাচ অনুষ্ঠিত। নড়াইলে মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

ইবিতে ইয়ূথ এন্ডিং হাঙ্গারের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে 

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৪১ বার পঠিত
মো:সাব্বির খান, ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ইবি শাখার আয়োজনে কর্মশালা ও ফলোআপ মিটিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১২ টার সময় সাদ্দাম হোসেন হলের গেস্ট রুমে এটি অনুষ্ঠিত হয়।
 ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর ইবি শাখার সমন্বয়কারী মোতালেব বিশ্বাস লিখনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ যশোর অঞ্চলের একাউন্ট অফিসার অধীশ দাস, যশোর আঞ্চলিক সমন্বয়কারী ফিরোজ হোসেন পলাশ, যুগ্ম সমন্বয়কারী মাহমুদ, যশোর অঞ্চলের সাবেক সমন্বয়কারী দিবা রাত্রি, এছাড়াও ইবি শাখা ইয়ূথের ফয়সাল, মানজির আহসান, রায়হান, রজনী, মিজান, সবুজ ও তামান্না সহ প্রায় ২৫ জন সদস্য।
এসময় কর্মশালায় ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের কার্যক্রম সম্পর্কে অবহিত ও ধারণা প্রদান করেন যশোর অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী ফিরোজ হোসেন পলাশ। সেইসাথে বাংলাদেশের ইয়ূথ হিসেবে একজন ইয়ূথের কি কি সামাজিক দায়বদ্ধতা আছে সেগুলো তুলে ধরা হয় এবং কিভাবে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করা যায় নিজ নিজ জায়গায় থেকে সে বিষয়েও আলোকপাত করা হয়। এছাড়া পরবর্তীতে ক্যাম্পাসে কি কি সামাজিক দায়বদ্ধতামূলক কাজ করা যায় সেগুলো নিয়ে আলোচনাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়।
এবিষয়ে ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ইবি শাখার সমন্বয়কারী মোতালেব বিশ্বাস লিখন বলেন, ‘আমরা ইয়ূথ হিসেবে প্রতিজ্ঞা করছি সামাজিক দায়বদ্ধতামূলক অনেক কাজে আমরা ইবি শখার সদস্যরা কাজ করব এবং কিভাবে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা যায় সেগুলো নিয়ে আমরা সচেতন হওয়ার জন্য প্রচারণামূলক কাজ করব। এছাড়াও পিছিয়ে পড়া অসহায় জনগোষ্ঠীর জন্য কাজ করব।’
প্রসঙ্গত, ‘ইয়ূথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ’ আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা ‘দি হাঙ্গার প্রজেক্ট’র অনুপ্রেরণায় সৃষ্ট একটি ছাত্র সংগঠন। শিক্ষার্থীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত। এ সংস্থার প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ক্ষুধামুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ সৃষ্টির প্রত্যাশার লক্ষ্যে এটি পরিচালিত। ইয়ুথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ ১৯৯৫ সালে যাত্রা শুরুর পর থেকে এখন দেশের অন্যতম একটি স্বেচ্ছাব্রতী আন্দোলনে রূপ নিয়েছে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park