1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  পাগলা-জগন্নাথপুর আঞ্চলিক  মহাসড়কে গাড়ী চাপায় দুই শিশু গুরুতর আহত কোটা আন্দোলন  রক্তাক্ত ঢাবি  , আহত সাংবাদিকসহ আরো অনেকেই ? কানামাছি শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন সিলেটের সিরাজ উদ্দিন শিরুল সহ ৫ কৃতিমান লেখক মৌলভীবাজারের নিমারাই গ্রামে রাস্তার বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা জগন্নাথপুরে মারামারি মামলার ৩ আসামী গ্রেপ্তার  কোটা বিরোধী আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা  ও স্বাধীন দেশ নিয়ে কটুক্তিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি  ………কবি আব্দুল্লাহ আল মামুন লাভলু জুড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ১৪০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে উপজেলা জামায়াত ইসলামী

লৌহজংয়ে অসহায় পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ 

  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত
ফোজি হাসান খান রিকু,
মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার লৌহজং-তেউটিয়া ইউনিয়নের বড় নওপাড়া গ্রামের মো. আমির হোসেন ও তার পরিবারকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার, র‌্যাব-১১ ও লৌহজং থানা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী পরিবার।
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার, র‌্যাব-১১ ও লৌহজং থানা বরাবর ভুক্তভোগী আমির হোসেন শেখ এর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, আমির হোসেন ও তার পরিবার সিএস,এস এ ও আর এস পর্চায় পৈত্রিক সূত্রে মালিক হয়ে বসবাস করে আসছেন। তার মালিকানাধীন জায়গায় মৃত কালু শেখের ছেলে মো. রতন শেখ, মৃত আঃ লতিফ মোল্লার ছেলে মো. রঞ্জু মোল্লা, মো. হামিদ মাদবরের ছেলে মো. সাহাবুদ্দিন, মৃত খলিল খাঁয়ের ছেলে মো. হাবিব খাঁ, মৃত কাশেম শিকদারের ছেলে শাহীন শিকদার, মৃত ফজল মোল্লার ছেলে হাই মোল্লা,মৃত মজিদ শেখের ছেলে মো. নান্দু বাবুর্চি ও মৃত আহমদ শেখের ছেলে মকবুল হোসেন জোরপূর্বক চারিদিকে প্রাচীর নির্মাণ করে যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে।
সরেজমিনে গিয়ে দেখাযায়,  বড় নওপাড়া গ্রামের বাসিন্দা আমির হোসেনের বসতভিটার চারিদিকে ৫/৬ ফুট উঁচু করে ইটের দেয়াল দেওয়া হয়েছে। দেয়ালের উপরে স’মিলের করাত দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। দেয়াল টপকিয়ে তাদেরকে বিভিন্ন কাজে ঘর হতে বাহির হতে হচ্ছে।
ভুক্তভোগী আমির হোসেন বলেন, আদালতের রায় কে উপেক্ষা করে আমাদেরকে দীর্ঘদিন যাবৎ ঘরবন্দি করে রাখা হয়েছে। জোর করে দখল ও পৈত্রিক সম্পত্তি থেকে উৎখাত  করার চেষ্টা করছে কয়েকজন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি ।তাকে দখল না দিতে মরিয়া চক্রটি। শুধু তাই নয় জমির  দখল ছেড়ে না দেওয়ায় হত্যার হুমকিসহ অবরুদ্ধ করে রাখা হয়েছে আমার পরিবারকে। স্বাধীন দেশে জেলখানার মতো ঘর বন্দী করে রেখেছে যাতে আমি আমার পৈত্রিক সম্পত্তি ছেড়ে দেই। আমি এই বন্ধিদশা থেকে মুক্তি চাই।
আমির হোসেনের স্ত্রী মালা বেগম বলেন আমি হার্টের রোগী, এই ৫/৬ ফুট উঁচু দেয়াল টপকিয়ে যাতায়াত করতে অনেক কষ্ট হয়। আমাদের জমি দখল বা নামমাত্র দামে লিখে না দেওয়ায় অবরুদ্ধ করে রাখা হয়েছে আমাদের পরিবারের সদস্যদের। যে কোন সময় ওই প্রভাবশালীদের হামলার স্বীকার হতে পারে এমন আতংকে দিনপার করছেন তারা। তাই প্রশাসনের সহায়তা চান অসহায় ভুক্তভোগী পরিবার।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, আমির হোসেনের পরিবার একটি অসহায় পরিবার। তবে এলাকার কয়েকজন প্রভাবশালী ও ক্ষমতাধর লোক তার কাছ থেকে সম্পত্তি জোর করে দখল নিতে চাইছে এটা খুবই অন্যায়। এছাড়া যাতায়াতের পথে উঁচু দেয়াল নির্মান করে তাদের অবরুদ্ধ করে রাখা হয়েছে যেটি অমানবিক ও খুব দু:খ জনক।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park