1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে  গাছে গাছে আমের মুকুল   জগন্নাথপুরে রাস্তার ঢালাই কাজ পরিদর্শন করেছেন মেয়র আক্তারুজ্জামান ইবিতে মুক্ত মঞ্চ তৈরির নামে কাটা হচ্ছে গাছ গোলাপগঞ্জে বাসচাপায় প্রাণ গেল পুলিশ সদস্যের বহিরাগত যাত্রী তুলতে নিষেধ করায় ইবি শিক্ষার্থী মারধর করলেন বাস ড্রাইভার  ইবিতে ফি সমন্বয়ের দাবিতে মানববন্ধন  জগন্নাথপুরে গাছে গাছে আমের মুকুল, চারদিকে মৌ মৌ ঘ্রাণ  গোলাপগঞ্জে গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত ৫ জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী চারঘাটে শেখ রাসেল নাইট ক্রিকেট ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ ফাইল ম্যাচ অনুষ্ঠিত। নড়াইলে মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

জগন্নাথপুরে বাড়ি-ঘর ছাড়া বিএনপির নেতাকর্মী , চালিয়ে যাচ্ছেন আন্দোলন 

  • আপডেট সময় : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ৮৬ বার পঠিত
স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মীদের দুর্দিন চলছে। পুলিশী আতংকে আতংকিত নেতা-কর্মীরা গ্রেপ্তার এড়াতে বাড়ী-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এমনকি অনেকেই হাওরে নির্ঘুম রাত কাটাচ্ছেন। আর দিনের বেলায় দলীয় কর্মসূচী পালন করছেন। অনেকেই কারাগারে রয়েছেন। আর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণা প্রচারণায়  আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মী বৃন্দ ও জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপির নেতাকর্মী বৃন্দ ব্যস্থ সময় পার করছেন। যেকোনো ধরনের নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সোচ্চার রয়েছে।
দীর্ঘদিন ধরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও বাংলাদেশ জামায়াতে ইসলামী সহ বেশ কয়েকটি রাজনৈতিক সংগঠন নির্দলীয় নিরপেক্ষ সরকার এর এক দফা দাবীতে ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এর ঘোষিত তফসিল বাতিলের দাবীতে বিভিন্ন কর্মসূচী পালন করছে। এরই ধারাবাহিকতায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচী পালন করে আসছে। এই কর্মসূচী পালন করায় গত ৬ ই নভেম্বর সন্ধ্যালগ্নে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক এম সাদিকুর রহমান নান্নু ও জগন্নাথপুর পৌর ছাত্রদল নেতা নিজাম আহমদকে গ্রেপ্তার করে জগন্নাথপুর থানা পুলিশ। এবং ৭ ই নভেম্বর এম সাদিকুর রহমান নান্নুকে প্রধান আসামী করে ৩৯ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ৪০/৪৫ জনকে আসামী করে  জগন্নাথপুর থানার এসআই সাব্বির আহসান বাদী হয়ে গন্নাথপুর থানায় মামলা দায়ের করেন (জগন্নাথপুর থানার মামলার স্মারক নং-৩৭৯০(৩)১, তারিখঃ-০৭/১১/২৩ ইং)। এই মামলায় বিগত প্রায় এক মাসে  ইতিমধ্যে ১৫ জন নেতাকর্মী  গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে কেউ কেউ জামিনে আছেন। কারাভ্যান্তরীন নেতাকর্মী ও জামিনে থাকা নেতাকর্মী ছাড়া অন্যানরা বাড়ী-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এবং রাতে ঝোপ-ঝাড়ে ও হাওরে রাত্রি যাপন করে দিনের বেলা কেন্দ্রীয় কর্মসূচী অর্থাৎ অবরোধ -হরতাল এর সমর্থনে উজেলার বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল, পিকেটিং করে আসছেন। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৭ ই জানুয়ারীর নির্বাচন বর্জনে ও অসহযোগ আনদোলনে জনগণের সংস্পৃক্ততা তৈরির লক্ষে  জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়ন  বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মী বৃন্দ গতকাল উপজেলার চিলাউড়া বাজার ও গোপরাপুর বাজারে লিফলেট বিতরণ করেছেন। আর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচার- প্রচারণায়  আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মী বৃন্দ ও জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপির নেতাকর্মী বৃন্দ ব্যস্থ সময় পার করছেন। এবং যেকোনো ধরনের নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সোচ্চার রয়েছেন।
এদিকে জগন্নাথপুর থানায় এই মামলা দায়ের হওয়ার পর গ্রেপ্তার এড়াতে  জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হুরায়রা ছাদ মাষ্টার বিদেশ চলে গেছেন। তাঁর পারিবারিক সুত্র জানায়, তিনি কিছু দিন আগে হার্টে সার্জারী করিয়েছেন তাই তিনি লন্ডনে চলে গেছেন। অন্যদিকে জগন্নাথপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক কবির আহমদ দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করছেন। ইতিপূর্বে দূর্বৃত্তরা কবির আহমদ এর বাড়ীতে আগুন লাগায়। এঘটনায় এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park