1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা। রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু মূহুর্তে জমে উঠেছে বারহাট্টার দুই চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী লড়াই শান্তিগঞ্জে ইংরেজি প্রতিযোগিতা অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত গোপালগঞ্জের কোটালীপাড়ায় নবাগত ইউএনও শাহীনুর আক্তারের যোগদান। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন,প্রার্থীর প্রচারণায় শিক্ষক

জগন্নাথপুরে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় চক্রের ৫ সদস্য গ্রেপ্তার, মোবাইল ও ট্যাব উদ্ধার 

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪
  • ৬৪ বার পঠিত
হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করার পাশাপাশি  চোরাইকৃত ৬৭টি মোবাইল এবং ৪ টি ট্যাব উদ্ধার করেছে থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের জেল হাজতে প্রেরন করা হয়েছে।
থানা সুত্রে জানাযায়, চুরি যাওয়া মোবাইল ফোন এর মালিকগন কর্তৃক সুনামগঞ্জের জগন্নাথপুর থানায় করা জিডির ভিত্তিতে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার  মোঃ এহসান শাহ, (অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি প্রাপ্ত) নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে  সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) এএসপি  সুভাশীষ ধর ও জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম এর নেতৃত্বে জগন্নাথপুর থানার এসআই মুহাম্মদ শামছুল আরেফীন ও এসআই জিয়া উদ্দিন সহ একদল পুলিশ ৩ জানুয়ারী জগন্নাথপুর বাজারের পৌর পয়েন্টস্থ মোবাইল মার্কেট ( আবু তাহের কমপ্লেক্স) এর বহুরূপী টেলিকম(দোকান নং-০৭) নামক মোবাইলের দোকানে ও জগন্নাথপুর বাজারের পৌরসভাস্থ হক মোবাইল সেন্টারে বিশেষ অভিযান পরিচালনা করিয়া বিভিন্ন কোম্পানীর বিভিন্ন মডেলের সচল ও অচল ৬৭টি চোরাই মোবাইল ও ০৪টি চোরাই ট্যাব উদ্ধার করেন। এসময় চোরাই মোবাইল ও ট্যাব ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত জগন্নাথপুর পৌর  এলাকার  জালালপুর গ্রাম নিবাসী মোঃ ছামিন উদ্দিন এর ছেলে  মামুনুর রশিদ (৩৩), সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার মছকাপুর গ্রাম নিবাসী বর্তমানে জগন্নাথপুর পৌর শহরের জগন্নাথপুর গ্রামে বসবাসকারী  মৃত আব্দুস সালাম এর ছেলে  জাকের আহমদ ওরফে রাজু (৩৩) কে গ্রেপ্তার করেন।গ্রেপ্তারকালে ধৃত  আসামিরা স্বীকার করেন যে মোবাইল সার্ভিসিং ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন চোরের নিকট থেকে চোরাই মোবাইল ক্রয় করে সচল অবস্থায় কিংবা এইসকল মোবাইলের বিভিন্ন যন্ত্রাংশ খুলে ব্যবসা করে আসছিলেন। গ্রেপ্তারকৃত মোবাইল ব্যবসায়ীদের দেয়া তথ্যের উপর ভিত্তি করে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বর্তমানে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের বাড়ী জগন্নাথপুর (সুহেল মিয়ার বাড়ীর ভাড়াটিয়া) এর বাসিন্দা মহিবুর রহমান এর ছেলে এই চক্রের সদস্য  আলমগীর হোসেন (৩৫), দোয়ারা বাজার উপজেলার পান্ডারগাঁও গ্রামের বর্তমানে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের বাড়ী জগন্নাথপুর গ্রাম নিবাসী লাল মিয়ার ছেলে  মোঃ এমরান আহমদ (৩১), হবিগঞ্জের আজমিরিগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বাসিন্দা বর্তমানে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের ইকড়ছই গ্রাম নিবাসী( লন্ডনী ময়না মিয়ার বাড়ীর ভাড়াটিয়া) মৃত নানু মিয়ার ছেলে মোজাক্কির মিয়া (৩২)কে গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকালে মোজাক্কির, এমরান ও আলমগীর স্বীকার করে যে এসব চোরাই মোবাইল তারা মামুনুর রশিদ ও জাকের আহম্মদ রাজু সহ অন্য ব্যবসায়ীদের সরবরাহ করতেন।
এ বিষয়ে এসআই মুহাম্মদ শামছুল আরেফিন  উদ্ধারকৃত ৬৭টি চোরাই মোবাইল ও ০৪টি চোরাই ট্যাব জব্দ করার পাশা-পাশি নিজে বাদী হয়ে এজাহার দায়ের করলে জগন্নাথপুর থানার মামলা নং- ০২, তাং- ০৪/০১/২০২৪ খ্রিঃ, ধারা- ৩৭৯/৪১৩ পেনাল কোড রুজু করা হয়। সুত্রে আরো জানাযায়, এই চক্রের সদস্যরা কয়েক ধাপে কাজটি করে। তাদের একটি অংশ শুধু মোবাইল ফোন চুরির কাজটি করে। এরপর একটি অংশ এসব সংগ্রহ করে মোবাইল সার্ভিসিং দোকানের অসাধু ব্যবসায়ীদের সরবরাহ করে।  তারপর ঐসব অসাধু ব্যবসায়ীরা চোরাই ফোনগুলো সচল অবস্থায় বা যন্ত্রাংশ খুলে তা নিজে বা অন্য অসাধু ব্যবসায়ীদের মাধ্যমে বিক্রির দায়িত্ব পালন করে। এভাবে চোরাই মোবাইল বিক্রি করে চক্রটি অবৈধ অর্থ আয় করে আসতেছিল।
এ ব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃতদের আসামীদের ৪ ঠা জানুয়ারী আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park