1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অপহরণকারী মানিক কে জয়পুরহাটের কাশিয়াবাড়ি থেকে গ্রেফতার ও ভিকটিম রায়তা কে উদ্ধার করেছে র‌্যাব গোপালগঞ্জে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের জন্ম বার্ষীকি পালন। লোহাগড়ায় ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে সুনামগঞ্জ জেলার ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত।  বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী কর্তৃক একুশের বইমেলা পরিদর্শন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে “পাড়ারগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব” চ্যাম্পিয়ন ধর্মপাশা খলাপাড়া গ্রামের লাকি আক্তার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে কিয়ার এন্ড  সাইন ফাউন্ডেশন।  দেওয়ানগঞ্জে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন পিপিএম পদক পেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা

রাজশাহীর ৬টি আসনে ৫ নৌকা, এক স্বতন্ত্র প্রার্থীর জয়

  • আপডেট সময় : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪
  • ৩৯ বার পঠিত

L

সিহাবুল আলম সম্রাট
বিভাগীয় ব্যুরোচিফ রাজশাহী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর ৬টি আসনের বেসরকারী ফলাফল পাওয়া গেছে। বেসরকারী ফলাফলে ১টি তে স্বতন্ত্র প্রার্থী ও বাকি ৫টি তে নৌকার প্রার্থীর বিজয় হয়েছে। ৭জানুয়ারি ২০২৪ইং সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত চলে। ভোট গ্রহণ শেষে শুরু হয় গণনা। রাত সাড়ে ৮টার পর থেকে একে একে কেন্দ্র থেকে ফলাফল আসতে শুরু করে। সর্বশেষ বেসরকারী ফলাফলে রাজশাহীর ৬টি আসনের মধ্যে ১টি তে স্বতন্ত্র প্রার্থী ও ৫টি তেই নৌকার প্রার্থীর বিজয় হয়েছে। নির্বাচন চলাকালীন সময়ে রাজশাহীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাজশাহী-১ আসনে (তানোর-গোদাগাড়ী) আবারো নৌকার জয় হয়েছে। এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনিত প্রার্থী এমপি ওমর ফারুক চৌধুরি আবারো নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতিক নিয়ে তিনি পেয়েছেন ১০৩৫৯২ ভোট ও স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী পেয়েছেন ৪২৪১৯ ভোট।
রাজশাহীর-২ (সদর) স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা (কাঁচি) বিজয়ী হয়েছেন। চতুর্থবারের মত নৌকায় প্রতীকে ভোট করা ওয়ার্কার্সপার্টির ফজলে হোসেন বাদশা এবার ফেল করেছেন। এ আসনে ১১২টি কেন্দ্রের ফলাফলে শফিকুর রহমান বাদশা পেয়েছেন ৫৪০৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের প্রার্থী এমপি ফজলে হোসেন বাদশা পেয়েছেন ৩১৪৬৬ ভোট। রাজশাহী সদর আসনে ২২ হাজার ৬৩০ ভোটের ব্যবধানে স্বতন্ত্র কাঁচির প্রার্থী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বিজয়ী হয়েছেন।
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে নৌকার বিজয় হয়েছে। স্বতন্ত্র প্রার্থী বা অন্য দলের শক্ত প্রার্থী ছিলো না। এ আসন থেকে এবার নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নেন আসাদুজ্জামান আসাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিল জাতীয়পার্টির আব্দুস সালাম। আসাদুজ্জামান আসাদ নৌকা প্রতিক নিয়ে পেয়েছেন ১৫৪৯০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আব্দুস সালাম লাঙ্গল প্রতিক নিয়ে পেয়েছেন ৫২৪৭ ভোট।

রাজশাহী-৪ (বাগমারা) আসনেও হাড্ডাহাড্ডি লড়াই করে জয়ী হয়েছে নৌকা। একটি মাত্র উপজেলা নিয়ে গঠিত এ আসনটিতে আওয়ামী লীগেরই দুই হেবিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করেন আবুল কালাম আজাদ। আর দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করেন এমপি এনামুল হক। নৌকার প্রার্থী কালাম পেয়েছেন ১০৭০৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি এমপি এনামুল হক পেয়েছেন ৫৩৫৬১ ভোট।
রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। আসনটিতে স্বতন্ত্র প্রার্থী ছিলেন ওবায়দুর রহমান (ঈগল)। বেসরকারী ফলাফলে দেখা গেছে এ আসনে নৌকার প্রার্থী দারা পেয়েছেন ৮৬৯১৩ ভোট ও স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ঈগল প্রতিক নিয়ে পেয়েছেন ৮৩৮৬২ ভোট।
রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) এ আসনে চতুর্থবারের মত নির্বাচিত হয়েছেন নৌকা প্রার্থী ও বর্তমান পররাষ্ট্রপ্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। অন্য আসনের মতই এ আসনেও শাহরিয়ারের ছিল আওয়ামী লীগেরই শক্ত স্বতন্ত্র প্রার্থী। রাজশাহী-৬ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করেন শাহরিয়ার আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক রায়হান (কাঁচি)। বেসরকারী ফলাফলে দেখা গেছে এ আসনে শাহরিয়ার আলম পেয়েছেন (নৗকা) ১০১৫৯৯ ভোট ও স্বতন্ত্র প্রার্থী রায়হান (কাঁচি) পেয়েছেন ৭৪২৭৮ ভোট। ফলাফলে শাহরিয়ার আলম ২৭৩২১ ভোটে বিজয়ী হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park