1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
র‌্যাব-৫ হাতে চারঘাটে মাদক ও অস্ত্র সহ ব্যবসায়ী গ্রেফতার বারহাট্টা উপজেলা নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত মানুষকে সর্বজনীন পেনশন স্কীমের আওতায় আনার লক্ষে জগন্নাথপুরে মতবিনিময় সভা শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী নেত্রকোনার ৩ উপজেলাতেই নতুনরা নির্বাচিত রানীগঞ্জ -হলিকোনা সড়কের করুন দশা, জনগণের ভোগান্তি জগন্নাথপুরে প্রভাষক মাওলানা মোঃ তরিকুল ইসলাম এর যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা জমে উঠেছে লংগদু উপজেলা পরিষদ নির্বাচন, প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার।

লোহাগড়া থানা পুলিশের হয়রানির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন।

  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৬৪৪ বার পঠিত

 

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার।

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি মধ্য পাড়ায় পুলিশী তান্ডব ভাংচুর ও মারধরের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করেছে।

শনিবার (৬ এপ্রিল) বিকালে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন হয়,

মানববন্ধনে অংশ নেওয়া কুমড়ি মধ্য পাড়ার ফিরোজ মোল্লার স্ত্রী শরিফা বেগম, মইনুল মোল্লার স্ত্রী মুনিয়া, আতিয়ার রহমানের স্ত্রী রেক্সোনা বেগম, ফারহানা ইসলামসহ স্থানীয়রা বলেন, গত বুধবারে লোহাগড়া থানা পুলিশ কুমড়ি মধ্যপাড়া গ্রামের একাধিক মামলার আসামি মশি মোল্লাকে গ্রেফতার করে হাত কড়া পরিয়ে তাকে নিয়ে অন্য বাড়িতে আসামি ধরার জন্য গেলে আসামি মশি মোল্লা হ্যান্ডকাপ পরিহিত অবস্থায় পালিয়ে যান। উক্ত আসামি হ্যান্ডকাপ নিয়ে পালিয়ে গেলে পরের দিন দুপুরে পুলিশ কুমড়ি মধ্যপাড়া এলাকায় এসে ঘরবাড়ি আসবাবপত্র ভাঙচুর সহ নারকীয় তাণ্ডব চালায়।

লোহাগড়া থানা পুলিশের এহেনও নারকীয় তাণ্ডবের প্রতিবাদে শনিবার এলাকাবাসীরা এই মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, লোহাগড়া থানার এএসআই মাজহারুল ইসলাম, এস আই মামুন, ও এস আই অমিত এর নেতৃত্বে একদল পুলিশ নারকীয় এ তান্ডব চালিয়েছে।

পুলিশ কুমড়ি মধ্য পাড়ার হাফিজুর শেখের মেয়ে নিক ও স্ত্রী জেসমিন বেগমকে ব্যাপক গালিগালাজ ও ধাওয়া করে বাড়ি থেকে বের করে দেয়।

এবং পরবর্তীতে তার বাড়িঘর, আসবাবপত্র ভাঙচুর সহ কৃষি কাজে ব্যবহৃত সরঞ্জাম বস্তা ভরে নিয়ে যায়। মোল্লা মশিউর রহমানের বাড়ি, হাজী আব্দুল আজিজ এর বাড়িতেও ভাংচুর ও তান্ডব চালায় বলে জানান তারা।

পুলিশ বৃদ্ধ হাজী আব্দুল আজিজ ও রকিব উদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলে জানা গেছে।

এ সময় পুলিশ উক্ত গ্রামের ফিরোজ মোল্লা, মসি শেখ, আতি মোল্লা, কবুল মোল্লাসহ প্রায় দশটি বাড়িতে ব্যাপক ভাঙচুর চালায়। কামাল মোল্লার ছেলে ১২ বছরের শিশু আবির মোল্লা বলেন, আমাকে পুলিশ মারধর ও বুট জুতা দিয়ে লাথি মেরেছে।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা লোহাগড়া থানা পুলিশের এহেন কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়েছেন ও শাস্তি দাবি করেছেন।

এবিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাঞ্চন কুমার রায় এ বিষয়ে বলেন, পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। ওখানে দুটি পক্ষের বিরোধে এসব হচ্ছে। আমরা আইন মোতাবেক ওই এলাকায় শান্তি প্রতিষ্ঠার চেষ্টা করছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park