1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট কোরবানীর পশুর হাট জাতির পিতা বঙ্গবন্ধুই ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিত হওয়ার পথ সুগম করে গেছেন- দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন মৌলভীবাজার পৌরসভা কর্তৃক ইমাম-মুয়াজ্জিনদের ঈদ উপহার প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত শমশেরনগর হাসপাতালে লন্ডনের সুপরিচিত মুখ নোয়াখালী জেলার জেসমিন ফেরদৌস এর পঞ্চাশ হাজার টাকা প্রদান পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । থেমে নেই ‘আমরা করব জয়’ সংস্থা প্রদান করে যাচ্ছে একটির পর একটি হুইলচেয়ার মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত মৌলভীবাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্ম ও শিশু কানুন হাই স্কুলের পাশেই চলছে জমজমাট মাদক ব্যবসা জগন্নাথপুর বাস- মিনিবাস ও কোচ শ্রমিক পরিচালনা কমিটি কর্তৃক নগদ অর্থ বিতরণ মানিকগঞ্জে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভায় গুজব তথ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

জগন্নাথপুর বাজার এর ৩৫ টি দোকান ঘর এর ভাড়া থানায় দিলেন ব্যবসায়ীরা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৮৯ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

আদালত এর নির্দেশনায় এক যুগ পর জগন্নাথপুর বাজার এর বিরোধকৃত ভূমিতে অবস্থিত ৫৫ টি দোকান ঘর এর মধ্যে ৩৫ টি দোকান ঘর এর ভাড়া থানায় প্রদান করেছেন ব্যবসায়ী বৃন্দ। বাকী ২০ টি দোকান ঘর এর ভাড়ার ব্যাপারে আদালত এর নির্দেশনা মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের জগন্নাথপুর বাজার এর ইকড়ছই (ডহরের পাড়) এলাকার ইকড়ছই মৌজার সাবেক এস এ দাগ নং-৬৮৫ ও আর এস দাগ নং-৯২৯,৬৪৯ এর ৩.৩৫ একর ভূমি নিজেদের দাবী করে জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর গ্রাম নিবাসী নুর ইসলামের স্ত্রী আছমা খাতুন গং বাদী হয়ে ২০১৩ সালে ছিলিমপুর গ্রাম নিবাসী শফিকুর রহমান গংদের বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন। এরই পরিপেক্ষিতে বিগত ৩ মার্চ উক্ত মামলায় সুনামগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের রায়ে বিরোধকৃত ভূমির উপর অবস্থিত বিরোধীয় ৫৫ টি টিনসেড দোকান ঘর জগন্নাথপুর থানার অনুকূলে রিসিভারের আদেশ প্রদান করেন। আদেশে বলা হয় এই ভূমিতে অবস্থিত ৫৫ টি দোকান ঘর নিলাম দিয়ে মাসিক ভাড়া জগন্নাথপুর থানার মাধ্যমে জমা রেখে আদালতকে অবহিত করতে হবে। বিরোধকৃত এই ভূমির ওপর থাকা ৫৫টি টিনশেড দোকান ঘর আদালতের নির্দেশে এক যুগ পর নিলাম দিয়ে ভাড়ার আয়-ব্যায়ের হিসাব বিজ্ঞ আদালতে জমা দিতে জগন্নাথপুর থানা পুলিশকে নির্দেশ দেওয়ার প্রেক্ষিতে পুলিশ এই দোকান গুলোর ব্যবসায়ীদের জগন্নাথপুর থানায় দোকান ভাড়া দেওয়ার জন্য নির্দেশ দিলে গত ৮ ই মে রোজ বুধবার ও ৯ ই মে রোজ বৃহস্পতিবার এই দুই দিনে ৩৫টি দোবকান ঘর এর ভাড়া ব্যবসায়ীগন জগন্নাথপুর থানা পুলিশের হাতে প্রদান করেন। ৫৫ টি দোকান ঘর এর মধ্যে ৩৫টি দোকানের প্রতি মাসের ভাড়া ৩৫জন ব্যবসায়ী রসিদের মাধ্যমে জগন্নাথপুর থানার এসআই সাব্বির আহসান এর নিকট বুঝিয়ে দেন। বাদ বাকী ২০ টি দোকান ঘর তালাবদ্ধ থাকায় পরবর্তীতে আদালতের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।
এ ব্যাপারে এসআই সাব্বির আহসান গণমাধ্যমকে বলেন, সুনামগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের নির্দেশ মোকাবেক আমি বিরোধ কৃত দোকানের ভাড়াটিয়া ব্যবসায়ীগনকে আদালতের নির্দেশনার কথা বলেছি। তারা আদালতের নির্দেশ মোতাবেক রসিদের মাধ্যমে ভাড়া প্রদান করেছেন। এখন থেকে রসিদের মাধ্যমে ব্যবসায়ীরা জগন্নাথপুর থানা পুলিশের কাছে দোকান ভাড়া প্রদান করবেন এবং উত্তোলন কৃত দোকান ঘর ভাড়ার টাকা বিজ্ঞ আদালতে
জমা দেওয়া হবে।
এ বিষয়ে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশনা মোতাবেক এই দোকান ঘর এর ভাড়ার বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। মানবিক দৃষ্টিকোন থেকে বিরোধ কৃত দোকান ঘর অবস্থানরত ব্যবসায়ীদের কে ভাড়া দেওয়া হয়েছে। ৫৫ টি দোকান ঘর এর মধ্যে ৩৫ জন ব্যবসায়ীর নিকট থেকে ৩৫টি দোকান ঘরের ভাড়া আদায় করা হয়েছে। বাকি তালাবদ্ধ ২০টি দোকানের ব্যাপারে বিজ্ঞ আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী তে সিদ্ধান্ত নেওয়া হবে। এখন থেকে এই দোকান ঘর এর ব্যবসায়ীরা থানায় ভাড়া প্রদান করবেন এবং বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক আমরা আদালতে জমা দিব।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park