1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  পাগলা-জগন্নাথপুর আঞ্চলিক  মহাসড়কে গাড়ী চাপায় দুই শিশু গুরুতর আহত কোটা আন্দোলন  রক্তাক্ত ঢাবি  , আহত সাংবাদিকসহ আরো অনেকেই ? কানামাছি শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন সিলেটের সিরাজ উদ্দিন শিরুল সহ ৫ কৃতিমান লেখক মৌলভীবাজারের নিমারাই গ্রামে রাস্তার বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা জগন্নাথপুরে মারামারি মামলার ৩ আসামী গ্রেপ্তার  কোটা বিরোধী আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা  ও স্বাধীন দেশ নিয়ে কটুক্তিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি  ………কবি আব্দুল্লাহ আল মামুন লাভলু জুড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ১৪০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে উপজেলা জামায়াত ইসলামী

শমশেরনগর জেনারেল হাসপাতাল কমিটির বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৫০ বার পঠিত

সালেহ আহমদ (স’লিপক):

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর জেনারেল হাসপাতাল কমিটির বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩০ জুন) রাত সাড়ে ৯টায় শমশেরনগর হাসপাতাল কমিটির অস্থায়ী কার্যালয় পোস্ট অফিস রোড বাহার কুঠিরে হাসপাতাল কমিটির নির্বাহী সভাপতি বিশিষ্ট কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত সবাই মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

মুক্ত আলোচনায় প্রাথমিকভাবে শমশেরনগর হাসপাতালে রোগীদের রেজিষ্ট্রেশন ফি ৫০ টাকা নির্ধারণ কর হয় এবং রেজিষ্ট্রেশনের পর রোগীর রক্তচাপ ও ওজন পরিমাপ করে রোগের ইতিহাস জেনে রোগীকে ডাক্তারের চেম্বারে পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত হয়, আপাতত শমশেরনগর হাসপাতালে ইসিজি, অক্সিজেন, শ্বাসকষ্ট রোগীর গ্যাস গ্রহণ, ডায়াবেটিস পরীক্ষা সেবা গ্রহণে নির্ধারিত ব্যয় টোগীকে বহন করতে হবে এবং তা বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে সমিতির দেওয়া চার্জ রেট থেকে বেশ কম মূল্যে হবে। আগত দরিদ্র অসহায় রোগীদের বিশেষ বিবেচনা করবে শমশেরনগর হাসপাতাল পরিচালক মন্ডলী।

সোমবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টায় আনুষ্ঠানিকভাবে হাসপাতালে রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করবেন কমলগঞ্জ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল। এরপর হাসপাতাল কমিটির সকল সদস্যরা পর্যায়ক্রমে ৫০ টাকার বিনিময়ে রেজিষ্ট্রেশন করে স্বাস্থ্যসেবা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়।

টাপুরটুপুর বৃষ্টি উপেক্ষা করে প্রচুর পরিমাণ সদস্যের শতস্ফুর্ত অংশগ্রহণে মুক্ত আলোচনা সভা হয়ে উঠেছিল স্পন্দনমুখর। বিশেষকরে কমলগঞ্জ থেকে আসা হাসপাতাল কমিটির সহকারী সদস্য সচিব মাসুম আহমেদ এবং মৌলভীবাজার থেকে আসা মিডিয়া ও প্রচার বিষয়ক সম্পাদক (বাংলাদেশ/অভ্যন্তরীন) সালেহ আহমদ (স’লিপক) দ্বয়ের উপস্থিতিকে সবাই স্বাগত জানিয়ে তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে হাসপাতাল কমিটির নির্বাহী সভাপতি বিশিষ্ট কন্ঠশিল্পী সেলিম চৌধুরী বলেন, আগামী এক মাসের মধ্যে প্যাথলজিক্যাল প্রয়োজনীয় সকল প্রকার সরঞ্জাম ক্রয় করে সকল প্রকার রোগ নির্ণয় পরীক্ষা কার্যক্রম শুরু করা হবে। আর এ সেবা প্রদান করা হবে অনেকটা ছাড়মূল্যে।

পরে জলখাবার পরিবেশনের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park