1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের অব্যাহতি জগন্নাথপুরে বোরোধান কাটা উৎসব উদ্বোধন তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। নড়াইলে ১২ কেজি গাঁজা ১টি প্রাইভেটকারসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার। ছাতকে বাস ও সিএনজির সংঘর্ষে সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ দুইজন নিহত জগন্নাথপুরে বিএনপি পরিবার এর কোশল বিনিময় অনুষ্ঠিত গোপালগঞ্জের উরফি সিধকেটে ঘরে ঢুকে এসিড নিক্ষেপ ব্যপারটা রহস্যজনক বলে মনে করছে এলাকাবাসী। জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

লৌহজংয়ে বিআইডব্লিউটিএ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ

  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ২৬ বার পঠিত
ফৌজি হাসান খান রিকু
মুন্সীগঞ্জ জেলা  প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।
সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার শিমুলিয়া জয় বাংলা মোড় থেকে ফেরি ঘাট সড়কের পাশে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। এ সময় শিমুলিয়া ঘাট এলাকায় হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হকের বাড়ির সীমানা প্রাচীরসহ আরও ব্যবসা প্রতিষ্ঠান, কয়েকটি খাবার হোটেল ও বসতবাড়ির সীমানা প্রাচীরসহ ৫৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া বন্দর কর্মকর্তা সৈয়দ মো. মাহবুবুর রহমান জানান, শিমুলিয়া ঘাট এলাকায় চিহ্নিত ৫৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এই অবৈধ স্থাপনাগুলো বিআইডব্লিউটিএ’র নিজস্ব জায়গায় গড়ে তোলা হয়েছিল। ইতিপূর্বে কয়েকবার স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ করা হলেও স্থাপনা সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযানের মাধ্যমে স্থাপনা সরিয়ে দেওয়া হয়েছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন বিআইডব্লিইটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ। এ সময় বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (ল্যান্ড এন্ড এস্টেট) গোলাম মোস্তফা, (এস্টেট ও আইন) বিভাগের পরিচালক একেএম আরিফ উদ্দিন, নির্বাহী প্রকৌশলী মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে বিআইডব্লিউটিএ’র ২৯ দশমিক ৭ একর নিজস্ব জায়গার প্রায় ৭ একর জায়গা দখল মুক্ত করে উদ্ধার করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, অবৈধ দখলকারীদের বিরুদ্ধে এ উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।
এদিকে, শিমুলিয়া ঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার কারণে তিনটি ইউনিয়ন প্রায় পাঁচ ঘণ্টা বিদ্যুৎবিহীন ছিল। বিষয়টি নিশ্চিত করেছেন লৌহজং পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সৌমিক নাসের।  #
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park