1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সন্তান নির্মানে যে ১০টি নির্দেশনা বাবা মায়ের মেনে চলা উচিৎ। হাফিজ মাছুম আহমদ দুধরচকী। বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর উদ্বোধনী ঢোলবাদনের মাধ্যমে বিটা আয়োজিত এমপাওয়ারিং ইয়ুথ ইন ইনক্লুসন প্রকল্পের উদ্বোধন জগন্নাথপুরে কুকুর বাঁচাতে সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আহত আন্তর্জাতিক ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে নেপাল যাচ্ছেন যুব আইকন তুহিন ফুলবাড়ীতে মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে পথচারীদের সরবত পান করানো হয়েছে জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত আর্জেন্টিনার প্রেসিডেন্টের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ সাবেক মেয়র রেজাউল হক সিকদার রাজুর মৃত্যুতে গোপালগঞ্জে শোকের ছায়া নড়াইল সুলতান মেলা উপলক্ষে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

জগন্নাথপুরে দু’পক্ষের বিরোধ গ্রাম্য পঞ্চায়েতে মীমাংসা

  • আপডেট সময় : বুধবার, ১০ মে, ২০২৩
  • ২৩১ বার পঠিত

 

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

 

জগন্নাথপুর -পাগলা সড়কের যোগলনগর পয়েন্টে মিশুক গাড়ী আটকানোকে কেন্দ্র করে জগন্নাথপুর উপজেলার হাসান মিয়া পক্ষ ও শায়েক মিয়া পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এমনকি বিষয়টি থানা পর্যন্ত পৌছে। অবশেষে গ্রাম্য পঞ্চায়েত এর মাধ্যমে বিষয়টি মীমাংসা হয়েছে।
ঘটনার বিবরণ জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর – পাগলা সড়কের যোগলনগর পয়েন্টে যাত্রী উঠানো -নামানোে কেন্দ্র করে চলতি সনের বিগত ২৬ শে এপ্রিল বিকাল প্রায় ৩ ঘটিকার সময় জগন্নাথপুর উপজেলার সাংগিয়ারগাঁও নিবাসী সজ্জাদ মিয়ার ছেলে ব্যাটারী চালিত মিশুক গাড়ী চালক শায়েক মিয়া (১৯) ও একই উপজেলার সনুয়াখাই গ্রাম নিবাসী করিম মিয়ার ছেলে হাসান মিয়া(৩৫) এর মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটলেও স্থানীয়রা তাৎক্ষণিক ভাবে বিষয়টি মীমাংসা করে দেন। এরই জের ধরে দুই’দিন পর বিগত ২৯ শে এপ্রিল দিবাগত রাত আনুমানিক ১০ ঘটিকার ব্যাটারী চালিত অটোরিক্সা (মিশুক গাড়ী) চালক শায়েক মিয়া গাড়ী নিয়ে জগন্নাথপুর – পাগলা সড়কের যোগলনগর পয়েন্টে অর্থাৎ স্ট্যান্ডে পৌছলে উপজেলার হায়দরপুর গ্রাম নিবাসী এই পয়েন্টের ব্যাটারী চালিত অটোরিক্সা (ইজিবাইক ও মিশুক গাড়ী ম্যানেজার হাসান মিয়া (৩৫) গং ব্যাক্তিবর্গ তাদের জিম্মায় গাড়ী নিয়ে যায়। আর শায়েক মিয়া তার গাড়ী ফেলে বাড়ীতে চলে আসে। এ এনিয়ে হাসান পক্ষ ও শায়েক পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এমনকি উভয় পক্ষ থানায় লিখিত অভিযোগ করেছিলেন। অবশেষে এই বিরোধ মীমাংসার লক্ষে ১০ই মে রোজ বুধবার বিকাল ৩ ঘটিকার সময় স্থানীয় শাহজালাল মহাবিদ্যালয় প্রাঙ্গণে কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক মিয়ার সভাপতিত্বে গ্রাম্য পঞ্চায়েত অনুষ্ঠিত হয়েছে এবং এই বিরোধ মীমাংসা হয়েছে। এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।
এই পঞ্চায়েতে উপস্থিত ছিলেন, কলকলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, বিশিষ্ট সালিসি ব্যাক্তি মোঃ মানিক মিয়া, মোঃ আব্দুন নূর, জগন্নাথপুর পৌর সভার সাবেক মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া, ভাতগাঁও ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আওলাদ হোসেন, দর্গাপাশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ জালাল উদ্দীন, সাবেক চেয়ারম্যান রওশন খান সাগর, সালিসি ব্যাক্তি ছনা মিয়া, মধু মিয়া, কলকলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ আব্দুল হাসিম, সালিসি ব্যাক্তি ছৈল মিয়া,নুরুল হক, জসিম উদ্দিন, নজরুল ইসলাম, বাবুল মিয়া, মুক্তি মিয়া, শিপন আহমদ তালুকদার প্রমূখ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং জগন্নাথপুর থানা প্রশাসনের লোকজন সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park