1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে নেপাল যাচ্ছেন যুব আইকন তুহিন ফুলবাড়ীতে মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে পথচারীদের সরবত পান করানো হয়েছে জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত আর্জেন্টিনার প্রেসিডেন্টের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ সাবেক মেয়র রেজাউল হক সিকদার রাজুর মৃত্যুতে গোপালগঞ্জে শোকের ছায়া নড়াইল সুলতান মেলা উপলক্ষে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় শিশু সহ ৩ জন আহত জগন্নাথপুরে সাংবাদিক শংকর রায় এর শেষকৃত্য সম্পন্ন, বিভিন্ন মহলের শোক প্রকাশ গোপালগঞ্জ জেলা পুলিশের মানবিক কর্মসূচি বাস্তবায়ন

পদ্মা সেতুতে টোল আদায় ৭শ কোটি টাকা

  • আপডেট সময় : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ২৬ বার পঠিত
 ফৌজি হাসান খান রিকু,
 মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ
পদ্মা সেতুতে ৩২১ দিনে ৭শ কোটি টাকার টোল আদায় হয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত এ টোল আদায় করে সেতু কর্তৃপক্ষ।
পদ্মা সেতু দিয়ে গত বছরের ২৬ জুন আনুষ্ঠানিকভাবে গাড়ি পারাপার শুরু হয়। ২৬ জুন থেকে গতকাল শুক্রবার (১২ মে) পর্যন্ত ১০ মাস ১৭ দিনে পদ্মা সেতু থেকে টোল  আদায় হয়েছে ৭০২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা। ৪৯ লাখ ৪ হাজার ৫০৭টি যানবাহনের বিপরীতে এ টোল আদায় হয়।
এ পর্যন্ত সেতুতে একদিনের সর্বোচ্চ টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা পর্যন্ত। আর একদিনে সর্বোচ্চ যানবাহন পারাপার হয়েছে প্রায় অর্ধ লাখের বেশি।
পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী জানান, ‍গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী। পরের দিন ২৬ জুন থেকে আনুষ্ঠানিকভাবে গাড়ি পারাপার শুরু হয় সেতুতে এবং চলতি বছর ঈদুল ফিতর উপলক্ষে ২০ এপ্রিল থেকে সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয় সরকার।
তিনি জানান, শিগগিরই সেতুতে স্বয়ংক্রিয় আধুনিক পদ্ধতিতে শুরু হবে টোল আদায়। চলন্ত অবস্থায় স্বয়ংক্রিয় ভাবে টোল আদায়ের লক্ষ্যে আগামী জুনের মধ্যেই সেতুর উভয় প্রান্তের টোল প্লাজায় সংযোজন হচ্ছে দ্রুতগতির আধুনিক প্রযুক্তির (আরএফআইডি) টোল আদায় পদ্ধতি। পাশাপাশি চালু করা হচ্ছে হাইব্রিড ‘টাচ এন্ড গো’ পদ্ধতি। #
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park