1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে কুকুর বাঁচাতে সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা আহত আন্তর্জাতিক ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে নেপাল যাচ্ছেন যুব আইকন তুহিন ফুলবাড়ীতে মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে পথচারীদের সরবত পান করানো হয়েছে জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত আর্জেন্টিনার প্রেসিডেন্টের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ সাবেক মেয়র রেজাউল হক সিকদার রাজুর মৃত্যুতে গোপালগঞ্জে শোকের ছায়া নড়াইল সুলতান মেলা উপলক্ষে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় শিশু সহ ৩ জন আহত জগন্নাথপুরে সাংবাদিক শংকর রায় এর শেষকৃত্য সম্পন্ন, বিভিন্ন মহলের শোক প্রকাশ

বাংলাদেশে মিয়ানমার থেকে ইয়াবা-আইস পাচারে বিজিবির উদ্বেগ

  • আপডেট সময় : শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ১২৬ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ 

মিয়ানমার থেকে অবৈধভাবে ইয়াবা ও ক্রিস্টাল মেথ আইসসহ বিভিন্ন মাদকদ্রব্য বাংলাদেশে পাচারের বিষয়ে উদ্বেগের কথা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপিকে তাদের সীমান্ত সুরক্ষার বিষয়টি আরও জোরদার করার আহ্বান জানায় বিজিবি। এ ব্যাপারে প্রয়োজনীয় ও কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে মিয়ানমারের সীমান্ত রক্ষীরা আশ্বস্ত করেন।

বৃহস্পতিবার (২৫ মে) এ তথ্য জানান বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)-এর মধ্যে রিজিয়ন কমান্ডার পর্যায়ের দুই দিনব্যাপী (২৪-২৫ মে ২০২৩) সীমান্ত সম্মেলন আজ কক্সবাজারের টেকনাফে শেষ হয়েছে।

সম্মেলনে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব। অন্যদিকে ১৬ সদস্যের মিয়ানমার প্রতিনিধিদল সম্মেলনে অংশ নেন।

বিজিবি জানায়, অবৈধ অনুপ্রবেশ রোধ, আন্তঃসীমান্ত সন্ত্রাস দমন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত চুক্তি-১৯৮০ অনুযায়ী অসতর্কতা/ভুলবশত অথবা ঝড়ের কবলে পড়ে আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে প্রবেশের ফলে আটক বাংলাদেশি নাগরিকদের দ্রুত ফেরত দেওয়ার বিষয়টি ত্বরান্বিত ও সহজীকরণ, সীমান্তের নানাবিধ সমস্যা নিরসনকল্পে উভয় দেশের বর্ডার লিঁয়াজো অফিস (বিএলও) এর কার্যক্রম পূর্ণরূপে সক্রিয়করণ, উভয় বাহিনীর মধ্যে ত্বরিত যোগাযোগ স্থাপনে জরুরি পদক্ষেপ গ্রহণ, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে যৌথ সমন্বিত টহল পরিচালনা ও পিলার পরিদর্শন ইত্যাদি বিষয়ের ওপর বিস্তারিত ও ফলপ্রসূ আলোচনা হয়।

সম্মেলনে সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা, সীমান্তে শান্তি-শৃঙ্খলা বজায় রাখা, আন্তঃসীমান্ত সন্ত্রাস নির্মূল, মানব ও মাদক পাচার উল্লেখযোগ্যভাবে হ্রাস করার লক্ষ্যে উভয় ডেলিগেশন প্রধান স্ব স্ব সীমান্তরক্ষী বাহিনী একসঙ্গে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বলেও জানায় বিজিবি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park