1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের অব্যাহতি জগন্নাথপুরে বোরোধান কাটা উৎসব উদ্বোধন তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। নড়াইলে ১২ কেজি গাঁজা ১টি প্রাইভেটকারসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার। ছাতকে বাস ও সিএনজির সংঘর্ষে সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ দুইজন নিহত জগন্নাথপুরে বিএনপি পরিবার এর কোশল বিনিময় অনুষ্ঠিত গোপালগঞ্জের উরফি সিধকেটে ঘরে ঢুকে এসিড নিক্ষেপ ব্যপারটা রহস্যজনক বলে মনে করছে এলাকাবাসী। জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

দিরাইয়ে সুদখোর ও দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধের দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৯৪ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ 

দিরাইয়ে সুদখোরদের বিরুদ্ধে ফুঁসে উঠছে এলাকাবাসী। সুদের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে মৃত্যুবরণকারী দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের মর্মস্পর্শি মৃত্যুর ঘটনায় এলাকার বিভিন্ন সামাজিক সংগঠন ঐক্যবদ্ধভাবে তিনদিন প্রতিবাদী কর্মসূচী হাতে নিয়েছে, তিনদিনই দিরাই থানা পয়েন্টে মানববন্ধন করবেন তারা।

সৌম্য চৌধুরী’র অকাল মৃত্যুতে এবং মৃত্যুর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া স্ট্যাটাসকে গুরুত্ব দিয়ে তদন্ত এবং দোষী ব্যক্তিদের শাস্তি একইসঙ্গে দিরাইয়ের সুদখোরদের দৌরাত্মের বিরুদ্ধে ব্যবস্থা নেবার দাবিতে মঙ্গলবার(৬ জুন) বিকাল সাড়ে ৫টায় দিরাই থানা পয়েন্টে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা দিরাই উপজেলা ও পৌর শাখা।

সংস্থার সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং মানবাধিকার কর্মী মুসলেমউদ্দীনের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান  মোখলেসুর রহমান লাল মিয়া, এমদাদ সর্দার, সাবেক কাউন্সিলর জয়নুল হক চৌধুরী, জসিম উদ্দি, প্রভাষক মোস্তাহার মিয়া মোস্তাক, হান্নান অর রশিদ, কাজী নুরুল আজিজ চৌধুরী, বিথি দাস, সুমন মিয়াসহ বিভিন্ন শ্রেনী পেশারলোকজন।

সাবেক কাউন্সিলর জয়নুল হক চৌধুরী, বলেন এই সুদখোর হবিবুর রহমান (হবু`র) কারনে বলি হয়েছেন দিরাই সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা বেলা পন্থা দাসের পরিবার। তিনি আরও বলেন খুঁজ নিয়ে দেখুন এই হবু ছিল পেশায় একজন ইঞ্জিন চালিত নৌকার ড্রাইভার, সে কি করে কত টাকার মালিক হলো তা প্রশাসনকে খতিয়ে দেখার আহ্বান জানিয়ে।

কাজী নুরুল আজিজ চৌধুরী বলেন সুদখোরের অত্যাচারে গ্রামের নিরীহ মানুষ আজ সর্বস্বান্ত, ভিটেমাটি ছাড়া-খোঁজ নিয়ে দেখুন তো ? কোন আলেম-উলামা এই সমস্ত নিরীহ মানুষের বাড়িঘর দখল করেছে কিনা, আলেম-উলামারা বাড়িঘর দখল করিনি। করেছে সেই সুদখোররা। যে কারনে আছ সৌম্য চৌধুরী সুদখোরদের অত্যাচারে আত্মহত্যা করেছে। মানববন্ধনে মাধ্যমে সুদখোরদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।অপরদিকে, বুধবার একইস্থানে এই দাবিতে মানববন্ধন করবে ভাটি বাংলা উন্নয়ন সংস্থা। বৃহস্পতিবার মানববন্ধন করবে দিশারী সমাজ সচেতন ও অবক্ষয়রোধ যুব সংঘ। এদিকে, ঘটনার পর থেকে পুলিশ প্রশাসনের নজরে রয়েছে চিহ্নিত সুদখোররা। দিরাই  থানার ওসি কাজী মুক্তাদির হোসেন বলছেন, যেহেতু মৃত্যুর আগে নিজের ফেসবুক আইডিতে স্ট্যটাস দিয়ে মারা গেছেন সৌম্য চৌধুরী, পুলিশ এ ব্যাপারে বিশদ খোঁজ খবর নিচ্ছে।

দিরাইয়ে সুদখোরদের দৌরাত্মে  ভিটেমাটি ছাড়া হয়েছেন অনেকে, অনেক ভদ্রলোক  নিঃস্ব হয়েছেন। সৌম্য চৌধুরীর ক্ষেত্রেও এমনটা ঘটেছে। সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু*তে রাজানগরের বৈইছে ভারী বাতাস।

দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. রিপা সিনহা বললেন, সুদখোরদের যন্ত্রণায় যে সৌম্য চৌধুরী মৃত্যুর দিকে ধাবিত হয়েছেন- এটি তার ফেইসবুক স্ট্যটাসেই প্রতিয়মান হয়। বিষয়টি নিয়ে সকলে সোচ্চার হওয়া জরুরি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park