1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে অসুস্থ বিএনপি নেতার শয্যা পাশে নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে দুই হাজারেরও বেশী শিক্ষার্থী গ্রেপ্তার গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন সময় সংবাদের প্রতিনিধি সজিব এর ওপর নড়াইল জেলা সাবেক ছাত্রলীগ সভাপতির হামলা। রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা। জগন্নাথপুরে ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার সহ ২ জন গ্রেপ্তার গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার

রাঙ্গামাটিতে অটোরিক্সায় পুড়িয়ে দিল সশস্ত্র সন্ত্রাসীরা

  • আপডেট সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৬৭ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ 

রাঙামাটিতে একটি সিএনজি চালিত অটোরিক্সায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দেপ্পোছড়িতে এলাকায় এঘটনা ঘটেছে।

শুক্রবার (০৯ জুন) রাতে অস্ত্রধারী সন্ত্রাসীরা রাঙামাটি সদরের দেপ্পাছড়ি এলাকায় সিএনজি চালিত অটোরিক্সা (রাঙামাটি থ- ১১-০৫৯৮) আগুন ধরিয়ে দেয় এবং এ ঘটনার প্রতিবাদে রাঙামাটি শহরের বনরুপায় সড়ক অবরোধ করেন অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। এসময় ঘন্টাব্যাপি এ অবরোধে দুই দিকের শতাধিক গাড়ি আটকে পড়ে।

ক্ষতিগ্রস্থ অটোরিক্সাটির চালক রনেশ্বর দাশ জানান, রাঙামাটি শহরের বনরূপা থেকে তিনজন পাহাড়ি যাত্রীকে নিয়ে ঘাগড়া যাওয়ার পথে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দেপ্পোছড়ি এলাকায় পৌছলে অস্ত্রধারী কয়েকজন চাকমা যুবক সামনে এসেই গাড়ির গতিরোধ করে যাত্রীদের নামিয়ে দেয়। এসময় চালক ও এক যাত্রীকে টেনে দেপ্পোছড়ি একটি রাস্তার ভেতরে নিয়ে যায় এবং অটোরিক্সাটিতে আগুন ধরিয়ে দেয়। এসময় সন্ত্রাসীরা দুই রাউন্ড গুলি আকাশে দিকে ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে।

রাঙামাটি অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, আমাদের চালক সমিতির সদস্য রনেশ্বর দাশকে সন্ত্রাসীরা হামলা করে তার গাড়ি পুড়িয়ে দিয়েছে। আমরা শহরের বনরুপায় অবরোধ করেছিলাম পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নিয়েছি। এর আগেও একই রকম ঘটনা ঘটেছে। চাঁদার দাবিতে এবং তাদের নির্ধারিত টোকেন না থাকলেই আঞ্চলিক দলগুলোর সশস্ত্র সন্ত্রাসীরা চালকদের গাড়ী পুড়িয়ে দেয়, অপহরণ করে এমনকি হত্যা করে। এর আগের ঘটনাগুলোর বিচার না হওয়ায় তারা বারবার এসব করার সাহস পাচ্ছে।

রাঙামাটি অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার বলেন, শহরের বনরুপা থেকে ঘাগড়ার উদ্দেশ্যে ৩টি সিএনজি ছেড়ে যায়। তৃতীয় নাম্বার সিএনজি অটোরিক্সাটি দেপ্পোছড়ি এলাকায় পৌঁছালে কয়েকজন সশস্ত্র ব্যক্তি গাড়িটিকে দাঁড় করিয়ে চাঁদার টোকেন চায়। গাড়ির চালক চাঁদার টোকেন দেখাতে ব্যার্থ হলে চালক এবং গাড়িতে থাকা যাত্রীকে মারধর করে সড়কের একপাশে নিয়ে যায় এবং গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়।

তিনি আরও বলেন, এই ঘটনার প্রতিবাদে আমরা তাৎক্ষণিক শহরের বনরুপাতে একটি প্রতিবাদ সভা করেছি এবং আগামী ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। ৭২ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতারসহ ক্ষতিপূরণের দাবি জানিয়েছি আমরা।ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন জানান, একটি অটোরিক্সা রাঙামাটি শহর থেকে যাওয়ার সময় দেপ্পাছড়ি নামক এলাকায় পৌঁছালে সেখানে ৫ জন অস্ত্রধারী সন্ত্রাসীরা গাড়িটিকে আটকে চাঁদা টোকেন খুঁজে। পরে গাড়ির চালককে আটকে রেখে তাকে মারধর করে টাকা ও মোবাইল ছিনতাই করে এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয়। আমরা গাড়ি ও চালককে উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়েছে। পরবর্তীতে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park