1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন সময় সংবাদের প্রতিনিধি সজিব এর ওপর নড়াইল জেলা সাবেক ছাত্রলীগ সভাপতির হামলা। রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা। জগন্নাথপুরে ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার সহ ২ জন গ্রেপ্তার গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন

জগন্নাথপুরে সরকারি ভূমিতে ঘর নির্মাণ কাজ, প্রশাসনের হস্তক্ষেপে কাজ বন্ধ 

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪
  • ৮৬ বার পঠিত
স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরের পল্লীতে সরকারি খাস ভূমিতে মফিজ আলী নামক এক ব্যক্তি দালান ঘর নির্মাণ এর কাজ শুরু করেছিলেন। অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে এই দালান ঘর নির্মাণ কাজ বন্ধ রয়েছে।
২৩ শে জানুয়ারী রোজ মঙ্গলবার বিকালে সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বালিকান্দী (নতুন পাড়া)  গ্রাম নিবাসী মৃত মোঃ আজিম উল্লাহ এর ছেলে মোঃ মফিজ আলী কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত ঢালিয়া নদীর পশ্চিম পাড়ে (মৌজা বালিকান্দী , খতিয়ান নং১, দাগ নং- ১০২১, জেএল নং-২৯) সরকারি খাস ভূমিতে দালান ঘর নির্মাণ এর কাজ করছেন। এমন খবর পেয়ে গত ২২ শে জানুয়ারী রোজ সোমবার কলকলিয়া ইউনিয়ন ভূমি অফিস এর সহকারী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা খান গৃহনির্মাণস্থলে পৌঁছে সরকারি খাস ভূমিতে দালান ঘর নির্মাণ না করতে মফিজ আলীকে নিষেধ করে আসেন। এবং বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহোদয়কে অবহিত করেন। কিন্তু মফিজ আলী নিষেধাজ্ঞা অমান্য করে ২৩ শে জানুয়ারীও কাজ চালিয়ে গেলে স্থানীয়রা বিষয়টি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ বিন ইব্রাহীম ভূঁইয়া সা-আধকে অবহিত করলে তাঁহার নির্দেশে কলকলিয়া ইউনিয়ন ভূমি অফিস এর সহকারী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা খান ফের ঘটনাস্থলে পৌঁছে নির্মাণ কাজ বন্ধ করার জন্য মফিজ আলীকে বলেছেন। বর্তমানে এই গৃহ নির্মাণ কাজ বন্ধ রয়েছে।
এ ব্যাপারে কলকলিয়া ইউনিয়ন ভূমি অফিস এর সহকারী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা খান বলেন, মফিজ আলী  সরকারি খাস ভূমিতে গৃহনির্মাণ(দালান ঘর) করছেন এমন খবর পেয়ে ২২ শে জানুয়ারী ঘটনাস্থলে পৌঁছে কাজ বন্ধ করে আসি। কিন্তু তিনি কাজ বন্ধ না করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন। ২৩ শে জানুয়ারী রোজ মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহোদয় এর নির্দেশনায় ফের এই গৃহনির্মাণ কাজ বন্ধ করে এসেছি।
এ ব্যাপারে মফিজ আলীর ছেলে ফটিক মিয়া একান্ত আলাপকালে বলেন, এই ভূমি আমরা দীর্ঘদিন ধরে ভোগ করে আসছি। তাই আমরা গৃহনির্মাণ করতে চাচ্ছি। এখানে কাজ না করতে তহশিলদার সাহেব বলেছেন। আমরা কাজ বন্ধ করেছি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ বিন ইব্রাহীম ভূঁইয়া সা-আধ বলেন, বিষয়টি অবগত আছি।খাস ভূমিতে গৃহনির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, নিষেধাজ্ঞা অমান্য করলে গৃহনির্মাণকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park