1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন সময় সংবাদের প্রতিনিধি সজিব এর ওপর নড়াইল জেলা সাবেক ছাত্রলীগ সভাপতির হামলা। রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা। জগন্নাথপুরে ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার সহ ২ জন গ্রেপ্তার গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন

সুবিধাবঞ্চিত শিশু ও ছিন্নমূলদের পিঠার স্বাদ দিল গরীবের রাজা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪
  • ৫১ বার পঠিত

 

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:

 

শীত এলেই গ্রাম বাংলার বাড়িতে-বাড়িতে ধুম পড়ে মুখরোচক বিভিন্ন পিঠা তৈরির। তবে গরম গরম ধোঁয়া ওঠা সেই পিঠার স্বাদ থেকে বঞ্চিত থাকেন ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষরা।

 

বগুড়ার আদমদীঘি উপজেলা সান্তাহারে স্টেশনে সেসব মানুষের মুখে পিঠা তুলে দিতে এবং শীতকে স্বাগত জানাতে সোমবার রাতে  পিঠা উৎসবের আয়োজন করে গরীবের রাজা নামে পরিচিত এক বেক্তি।

 

সান্তাহার জংশন স্টেশন প্লাটফর্মে  এ আয়োজনে অর্ধশতাধিক ছিন্নমূল শিশু ও ছিন্নমূল  মানুষকে গরম গরম চিতই, কুসলি পিঠা, তেলের পিঠা ও ভাপাসহ নানা রকম পিঠা খাওয়ানো হয়।

 

পিঠা খেতে আসা এক নারী বলেন, আমাদের ঘড় বাড়ি নাই। সারাদিন ট্রেনে ভিক্ষা করে রাতে স্টেশনে ঘুমাই। দুবেলা খাবার  জোগাড় জোটে না পিঠা খাওয়াত স্বপ্নের মত। এর আগের বছরও  রাজা ভাই শীতের পিঠা খাওয়াছে এবারও খাওয়ালো।

 

স্থানীয় গণমাধ্যমকর্মী সাগর খান বলেন, করোনাকালিন সময় থেকেই আজিজুল হক রাজা ছিন্নমূল মানুষদের তিন বেলা খাওয়ানো শুরু করেন। পাশাপাশি ছিন্নমূল মানুষদের পাশে থাকেন তিনি। করোনার সময় তিনি প্রতিদিন প্রায় শতাধিক ছিন্নমূল মানুষের মুখে খাবার তুলে দিতেন। করোনা চলে গেলেও ছিন্নমূল মানুষের প্রতি তার ভালোবাসা কমে নাই৷ তিনি এখনো প্রতিদিন প্রায় ১০ জন ছিন্নমূলকে তিন বেলা খাবার দেন। আর এইসব ছিন্নমূলদের দেওয়া নাম থেকেই তার নাম হয়েছে গরীবের রাজা।

 

গরীবের রাজা নামে খ্যাত আজিজুল হক রাজা দেশ রূপান্তর’কে বলেন আমি অসহায় মানুষকে একমুঠো খাবার তুলে দিলে তৃপ্তি পায়। আমি নিজ উদ্যোগে এইসব ছিন্নমূল মানুষদের সহযোগিতা করে যাচ্ছি। আর শহরের ছিন্নমূল, হতদরিদ্র ও অসহায় মানুষগুলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী শীতের পিঠা খেতে পায় না। তাই এসব মানুষের মুখে হাসি ফোটাতে ও শীতকে স্বাগত জানাতে এই পিঠা উৎসবের আয়োজন করেছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park