1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! প্রেস বিজ্ঞপ্তি লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

জগন্নাথপুরে নলুয়ার হাওরে রাস্তার কালভার্টে ভাঙ্গন, দ্রুত সংস্কার প্রয়োজন

  • আপডেট সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৪৯ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুর এর বৃহত্তর নলুয়ার হাওর এর রাস্তার পুরানো কালভার্টের একাংশ ভেঙে পড়েছে। যেকোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে। এমনকি বৈশাখ মাসে বোরোধান ঘোলায় তুলতে গিয়ে কৃষকেরা ভীষন সমস্যার সম্মূখীন হয়ে পড়বেন। বিধায় জনস্বার্থে কালভার্টটি দ্রুত সংস্কার করার জন্য সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোরদাবী জানিয়েছেন জগন্নাথপুরবাসী।
১৮ ই মার্চ রোজ সোমবার সরেজমিনে ঘুরে দেখা গেছে ও জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলাধীন সর্ববৃহৎ নলুয়ার হাওর এর মধ্য দিয়ে  চিলাউড়া গ্রাম হইতে বেতাউকা গ্রাম পর্যন্ত রাস্তার  আংশিক পাকা ডুবন্ত রাস্তার (বর্ষা মৌসুমে ডুবে অথৈজলে থাকা ও হেমন্তকালে শুকনো রাস্তা) পুরোনো কালভার্টের একাংশ ভেঙে পড়েছে । যার ফলশ্রুতিতে এই রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। যেকোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে এমনকি কয়েক দিন পর বোরধান ঘোলায় তুলতে গিয়ে চরম ভোগান্তি পোহাতে হবে কৃষকদের। দ্রুততার সহিত এই কালভার্টটি সংস্কার করার জন্য সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোরদাবী জানিয়েছেন হাওর পারের জগন্নাথপুর বাসী।
এ ব্যাপারে হাওর পারের বাসিন্দা আলফু মিয়া, জহিরুল ও সায়মন সহ একাধিক কৃষক ও পথচারী তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, নলুয়ার হাওর এর মধ্য দিয়ে যাতায়াতের এই রাস্তায় হেমন্তকালে যানবাহন চলাচল করার পাশাপাশি হাওর পারের ক্ষেত খামারী ও কৃষক কূল  প্রতি বছরের ন্যায় এই রাস্তা দিয়ে এবারও হাজার হাজার  টন ধান ঘোলায় তুলবেন । কয়েক দিন আগে এই রাস্তার পুরানো কালভার্ট ভেঙে আছে। ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। বিধায় জনস্বার্থে কালভার্টটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park