1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ রাজিব ও জনি নামে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। গোপালগঞ্জ মহারাজপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন মিয়ার বিরুদ্ধে সরকারি জমি দখলে সহায়তা ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ ডিবি পুলিশের অভিযানে নেত্রকোনায় গাঁজাসহ ৩ মাদককারবারি আটক

সমাজসেবক রহমান সিদ্দিক এর  অসহায় পরিবারদের মাঝে  ঈদ বস্তু উপহার বিতরণ 

  • আপডেট সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৬৫ বার পঠিত
সুমন খান:
রাজধানীর ভাষানটেক বিশিষ্ট রাজনীতিবিদ ও  সেবক  ব্যবসায়ী মোঃ সিদ্দিকুর রহমান সিদ্দিকের  পক্ষ থেকে ১৫ ও ৯৫ নং ওয়ার্ডের সাধারণ ও  মেহনতীয় মানুষের গরিবের বন্ধু ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য  কন্যা  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার, আস্থা ভাজন ও ভালোবাসা নিয়ে  তার পথচলা। ৫ হাজার  সহস্রাধিক নারী-পুরুষের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেছেন।
সাম্প্রতিক কোভিড-১৯ এ বিপর্যস্ত মানুষের যখন অসহায় হয়ে পড়েছে তখন পাশে দাঁড়িয়ে শুরু থেকেই তিনি সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। তবে তার এই মহৎ সেবার ব্যতিক্রমী দিকটি হলো তিনি এসবই করছেন নীরবে-নিভৃতে।
এলাকার মানুষ বলছে, দিনরাত যখনই সময় পাচ্ছেন সিদ্দিকুর রহমান সিদ্দিক খোঁজ নিচ্ছেন গরিব-দুঃখী-মেহনতি মানুষের। এতে করে অসংখ্য অসহায় মানুষের মুখে কষ্ট লাঘব হচ্ছে। পরিবার নিয়ে খেয়েপুরে বেঁচে থাকতে পারছেন তারা।
শনিবার সকালে মাটিকাটা বাজার  পর দুই শিফটে এই ঈদ বস্ত্র বিতরণ করা হয়। ঈদ বস্ত্রের মধ্যে ছিল থ্রি-পিস, লুঙ্গি ও শাড়ি কাপড়।
দেড় হাজারের বেশি পরিবারের মাঝে ঈদসামগ্রী এবং ছয়শ’র বেশী মানুষকে ঈদের পোষাক বিতরণ করেন কাউন্সিলর। খাদ্যদ্রব্যের মধ্যে ৫ কেজি চাল, এক কেজি ডাল, ২ কেজি তেল, এক কেজি চিনি ও এক কেজি খেজুর। পোষাকের মধ্যে লুঙ্গী, শাড়ি ও থ্রি পিছ বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন
প্রধান  অতিথি মহিলা কাউন্সিল  শিলা আপা,   ভাষানটেক, ক্যান্টনমেন্ট থানা , বিশেষ অতিথি ,আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, মাটিকাটা ইউনিট আওয়ামী লীগ সেক্রেটারি ওয়াজ উদ্দিন সমু , ভাষানটেক থানা সাবেক  ছাত্রলীগ নেতা পলাশ আহমেদ, মাটিকাটা ইউনিট আওয়ামী লীগের অন্যতম নেতা নিজাম আহমেদ, ক্যান্টনমেন্ট থানা ১৫ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবলী যুগ্ম সাধারণ সম্পাদক শাজাহান কবির সাজু, আলামিন কন্সট্রাকশন আতিক রহমানের জামাই মোঃ মানিক, বীর মুক্তিযোদ্ধা তাইজুল ইসলাম , মাটিকাটা  ইউনিট অন্যতম নেতা আওয়ামী লীগের জহির রহমান, বড় এলাকার গণ্যমান্য ব্যক্তি অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
ঈদের আগ মূহুর্তে  উপহার পেয়ে খুশি বৃদ্ধা কামরুন নাহার, আছিয়া, শেফালি, আজিজ মিয়া।  তারা বলেন, ঈদ বস্ত্র পেয়ে আমরা খুশি। আমাদের পরিবারে খুশির বার্তা নিয়ে এসেছে এই উপহার। ঈদ উপহার দেওয়ার জন্য ধন্যবাদ জানান তারা।
 সিদ্দিকুর রহমান সিদ্দিকে সে বলেন, ঈদ বস্ত্র যাকাতের টাকা থেকে দিচ্ছি না। এটা আমার এলাকার সাধারণ জনগণের জন্য ঈদ উপহার ও ঈদ শুভেচ্ছা বিনিময়।প্রতি বছরই আমরা রোজায় ও ঈদে ত্রাণসামগ্রী বিতরণ করি। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এবার নিম্ন আয়ের মানুষের জন্য রোজা ও ঈদ উদযাপন অনেক কষ্টের হয়ে পড়েছে। আমরা মানুষের কষ্ট লাঘবের জন্য চেষ্টা করে যাচ্ছি। এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। এক আওয়ামী লীগ নেতা বলেন,
নীরব পরোপকারী আর প্রচারবিমুখ ব্যক্তি তিনি। একজন প্রশস্ত হৃদয়ের পুরুষ। তিনি মুক্তিযুদ্ধে বিশ্বাসী পুরোদস্তুর একজন বঙ্গবন্ধুর সৈনিক। অসহায় দরিদ্র মানুষের প্রতি দরদবোধ ও ত্যাগ তার জীবনের এক বড় দিক।
অসহায় মানুষের প্রতি তার এই কর্মকান্ডের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে সিদ্দিকুর রহমান সিদ্দিক বলেন,   মানুষের দুঃখ-দুর্দশা স্বচক্ষে দেখে নিজেকে অসহায় মানুসের জন্য নিবেদিন করে রেখেছি। দীর্ঘদিনই তাদের পাশে থাকার চেষ্টা করেছি পাশে আছি এবং পাশে থাকবো ইনশাল্লাহ।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park