1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! প্রেস বিজ্ঞপ্তি লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

গোপালগঞ্জে জেলা প্রশাসকের উদ্দ্যেগে মধ্যেবিত্ব ও নিন্ম আয়ের পরিবারে জন্য চালু হলো কালেক্টর বাজার।

  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৭০ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ

গোপালগঞ্জ জেলার সদর উপজেলা সহ পাঁচটি উপজেলায় জেলা প্রশাসকের ব্যবস্থাপনায় মধ্যবৃত্ত ও নিন্ম আয়ের মানুষের সুবিধার্থে চালু করা হলো কালেক্টর বাজার। মানবিক গোপালগঞ্জ, মামাস ও মফস্বল মানবাধিকার সংগঠনের সার্বিক সহায়তায় গোপালগঞ্জের সাধারন মানুষের মন জয় করে নিয়েছে বাজারটি। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতাদের ভিড়ে রমরমা পরিবেশ বিরাজ করছে। ক্রেতাদের চাহিদার কাছে হার মানছে কালেক্টর বাজার ও এর সহযোগীরা। এক কথায় ক্রেতাদের চাহিদা পূরণ করতে সক্ষম হচ্ছেনা বাজারটি।
বড়োলোকেরা সুপার শপে কেনাকাটা করে গর্ববোধ করে, আর আমরা মধ্যবিত্তরা একটু নায্য মূল্যে কেনাকাটা করার জন্য বিভিন্ন দোকান খুজে বেড়াই। তেমনি ন্যায্য মূল্যের একটা দোকান হল- গোপালগঞ্জ কালেক্টর বাজার। এখানে সবকিছুই সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় করা হয়।
মধ্য আয়ের মানুষের জন্য এমন মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য গোপালগঞ্জ জেলার জেলা প্রশাসক মহোদয়কে গোপালগঞ্জ বাসী আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। কালেক্টর বাজারের পণ্যের মূল্য খোলা বাজারে থেকে অনেক কম ও পন্যর গুনগত মান ভাল বিধায় সাধারন মানুষ সাচ্ছন্দে এখানে কেনাকাটা করছে। কালেক্টর বাজারের প্রধান আকর্ষন দেশী গরুর মাংস ও ঘানি ভাঙ্গা খাটি সরিষার তৈল। মাংসের মুল্যটাও বাজার দরের চেয়ে অনেক নিচে।

কালেক্টর বাজারের নিত্য প্রয়োজনীয় মুল্য তালিকা প্রকাশ করা হলো- চাল ৫৪ টাকা, মসুরডাল ১০০টাকা, চিনি (ফ্রেশ) ১৪২টা. ডিম (হালি)-৩৬ টা, সয়াবিনতেল -১৬০টা, সরিষারতেল-১৬৫ টা, পিয়াজ ৪০ টা, রসুন ১১৫ টা, লবণ -৩৮ টা, দেশী গরুর মাংস ৬৬৪ টাকা ।
কালেক্টর বাজার সম্পর্কে জানতে চাইলে বাজারের প্রধান সহেযোগী আরমান খান জয়, ইকাল হোসেন ও সৈকত জনি বলেন, আমাদের এই বাজার মূলত মধ্যেবৃত্ত ও নিন্ম আয়ের মানুষের জীবন জবীকার সুবিধার্থে চালু হয়েছে। এই বাজারে এসে কেউ ঠকবে না। আমরা গোপালগঞ্জ বাসীর নিকট সহযোগীতা কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park