1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

গোপালগঞ্জ বাসীকে  নববর্ষের শুভেচ্ছা জানিয়েছে পৌর আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন  

  • আপডেট সময় : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
  • ২৬ বার পঠিত

গোপালগঞ্জ প্রতিনিধি 

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে গোপালগঞ্জ বাসীকে  শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন ।

১৩ এপ্রিল, শনিবার গণমাধ্যমে প্রেরিত এক শুভেচ্ছা বার্তায় গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শুভেচ্ছা বার্তায়  গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন  বলেন, ১লা বৈশাখ ১৪৩১ বাংলাদেশের মানুষ হৃদয় উৎসারিত আনন্দ হিল্লোলে বাংলা নববর্ষ বরণ করবে। বাংলা নববর্ষের এই উৎসবে বাংলাদেশ ন্যাপ দেশ-বিদেশে অবস্থানরত বাঙ্গালি ও বাংলাদেশিদের জানায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

তিনি বলেন, জাতির জীবনে পয়লা বৈশাখ নুতন আঙ্গিক, রূপ, বর্ণ ও বৈচিত্র্য নিয়ে আসে বার বার। এ দিনে স্বজাতির লোকজ ঐতিহ্যের পরম্পরায় তার শিল্প, সাহিত্য, ভাষা, শিক্ষা, জ্ঞানচর্চা, আচরণবিধি, ধর্ম বিশ্বাস, সংগীত, সামাজিক উৎসব, খাদ্যাভ্যাস, ক্রীড়া মনন ও বুননের চালচ্চিত্র ফুটে উঠে।

দীর্ঘকাল ধরে গড়ে ওঠা আমাদের ভাষা-সাংস্কৃতিক ঐতিহ্যের অহঙ্কারকে বিদেশি আধিপত্যবাদী অপশক্তি ধূলিস্যাত ও খর্ব করার নানা ষড়যন্ত্র করেছে উল্লেখ করে নেতৃদ্বয় বলেন, ষড়যন্ত্রকারীরা কখনো সফল হতে পারেনি। পয়লা বৈশাখ আমাদের গর্বিত ঐতিহ্যকেই আনন্দের মহাসমারোহে স্মরণ করিয়ে দেয়, জেগে ওঠে জাতির আত্মপরিচয়।

তিনি আরো বলেন, নানা ঘটনা ও দুর্ঘটনার স্বাক্ষী ১৪৩০ সালের চৌকাঠ ডিঙ্গিয়ে ১৪৩১ সালের দুয়ারে উপস্থিত হয়েছি। গত বছরের দুঃখ, অবসাদ-ক্লান্তি, হতাশা-গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার নির্দেশনা নিয়ে এসেছে নুতন বাংলাবর্ষ। বাংলা নববর্ষ আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ। হাজার বছরের স্বজাতির সাংস্কৃতিক বিনির্মাণের পরিক্রমায় গণতান্ত্রিক বোধ ও চর্চা নিবিড়ভাবে সংশ্লিষ্ট। তাই আমাদের দীর্ঘ ঐহিতাসিক সংগ্রামে রাজনৈতিক ও সাংস্কৃতিক অধিকারের নতুন মাত্রা অর্জনের মধ্য দিয়ে বাংলা নববর্ষের উৎসব পেয়েছে এক উদ্ভাসিত বর্ণিল আবহ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park