1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

নেত্রকোনায় মঙ্গল শোভাযাত্রা ও নানা আয়োজনে বর্ষবরণ

  • আপডেট সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ২০ বার পঠিত

রিপন কান্তি গুণ, নেত্রকোনা জেলা প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করলো নেত্রকোনা জেলাবাসী। আজ (১৪ এপ্রিল) রবিবার ভোর থেকে সরকারি ও বেসরকারি সমন্বিত উদ্যোগে শুরু হয় রাখি বন্ধন ও বর্ষবরণে’র গান।

পহেলা বৈশাখ বাংলা বর্ষবরণ উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় পৌর শহরের পুরাতন কালেক্টরেট প্রাঙ্গণ থেকে ধর্ম, বর্ন নির্বিশেষে সকলের অংশ গ্রহণের মধ্য দিয়ে মঙ্গল শোভাযাত্রা বের হয়। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কালেক্টরেট মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় মিতালি সংঘসহ হিমু পাঠক আড্ডা ও

বিভিন্ন সংগঠন অংশ নেয়। মঙ্গল শোভাযাত্রা উদ্ধোধন করেন নেত্রকোনা জেলা প্রশাসক শাহেদ পারভেজ।

জেলা প্রশাসক শাহেদ পারভেজ ও জেলা পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদের নেতৃত্বে শোভাযাত্রা শেষে কালেক্টরেট প্রাঙ্গণে সাত দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়। এছাড়াও বর্ষবরণ উৎসবে জেলার সকল সাংস্কৃতিক সংগঠনগুলো নিজস্ব কৃষ্টি কালচারের নানা পরিবেশনের মাধ্যমে সকল দর্শকদের মুগ্ধ করে।

সাংস্কৃতিক পরিবেশনায় ‘বাংলাদেশ বাউল সমিতি’ ‘নেত্রকোনা জেলা সমিতি’, ‘হিমু পাঠক আড্ডা’, ‘প্রত্যাশা সাহিত্য গোষ্ঠী’ ও উদীচীসহ বিভিন্ন সংগঠন তাদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক পরিবেশনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান প্রতিরোধযোদ্ধা অ্যাডভোকেট অসিত কুমার সরকার সজল, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান ভিপি লিটন, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, পৌর কাউন্সিলর শামীম রেজা সরল খান, নারী প্রগতি সংঘের কেন্দ্র ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী, প্রত্যাশা সাহিত্য গোষ্ঠীর সভাপতি দেবাশীষ সরকার, সাধারন সম্পাদক চিন্ময় তালুকদার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park