1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! প্রেস বিজ্ঞপ্তি লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার প্রভাবশালী এক নেতার সেল্টারে লাইজু মেম্বার গড়েছে অপকর্মের পাহাড়।

  • আপডেট সময় : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ২২ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ

গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়ন পরিষদের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য লাইজু বেগম বেপরোয়া ভাবে বিভিন্ন ওয়ার্ডের সাধারন ও সহজ সরল মানুষের কাছ থেকে বিভিন্ন সময়ে সরকারের দেওয়া ভাতা, উপকুলবর্তী এলাকায় শেখ হাসিনার দেওয়া পানির ট্যাংকি দেওয়ার কথা বলে সহ নানা উপায়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।
লাইজু মেম্বারের টাকা নেওয়ার ব্যপারটি টুঙ্গিপাড়া এলাকার নেতা মহল সহ সব মহলের সর্বজনিত। লাইজু মেম্বার টুঙ্গিপাড়া উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহারের ভুমিহীনদের মাঝে বিনা মূল্যে দেওয়া আশ্রায়নের দেওয়া ঘর পইয়ে দেবার কথা বলে হিন্দু সম্প্রদায়ের কাছ থেকে হতিয়ে নিয়েছে বহু টাকা।
এ ব্যপারে শাহানাজ নামের এক ভুক্তভোগী বলেন, আমি লাইজু মেম্বারের কথায় প্রতিবন্ধি ভাতা বাবত ১০,০০০ টাকা দেই। দুই বছর পার হয়ে গেল তার পিছনে ঘুরতে ঘুরতে আমি হতাশ। তিনি আরো বলেন, পানির ট্যাকি বাবদ ৬,০০০ ও মাতৃত্ব ভাতা বাবদ ৩,০০০ টাকা এনে দিয়েছি ওকে সে কোনটাই কাজ করে দিচ্ছে না। তার কাছে টাকাটা ফেরত চাইলে সে আমাদেরকে হুমকী দেয়। আর বলে আমার বাল ছিড়তে পারলে ছিড়িছ টাকা ফেরত দেবনা।
লাইজু মেম্বারের খপ্পরে পড়ে প্রতিবন্ধি ভাতা বাবদ টাকা দিয়ে শালিশির মাধ্যেমেও টাকা আদায় করতে পারেনি পাটগাতি ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের আব্দুল কাদের। আজ সে গনমাধ্যম কর্মীদের দারস্থ হয়ে লাইজু মেম্বারের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেন।
এ ব্যপারে লাইজু মেম্বারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, টাকা নিয়েছি ট্যাংকি আসলে দিয়ে দেব। আর আপনি বললে তো হবেনা, আমি ব্যাস্ত আছি এ বিষয়ে পরে কথা বলবো বলে ফোন কেটে দেয়।
লাইজু মেম্বারের প্রতারনার বইয়ের সকল পাতা সুস্পষ্ট। তার ব্যপারে জানতে বা শুনতে গেলে টুঙ্গিপাড়া উপজেলার প্রভাবশালী এক নেতার নাম বার বার সামনে নিয়ে আসে সে। সে এই নেতার ভয় দেখিয়ে এসব অপকর্ম করে বেড়াচ্ছে। নেতার ছত্রছায়ে সে এসব কর্মকান্ড করছে কিনা সে ব্যপারে গনমাধ্যম কর্মীদের একটি দল ছায়া তদন্ত চালিয়ে যাচ্ছে, প্রমানিত হলে নেতার নাম প্রকাশ করা হবে।
পাটগাতী ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার লাইজু বেগমের নানাবিধি দূর্নীতি ও গরীব, অসহায়দের কাছ থেকে মিথ্যা আশ্বাস দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার কাহিনী টুঙ্গিপাড়া বাসীর পরিচিত। এ ব্যপারে সংস্লিস্ট সকলের দৃষ্টি অকর্ষন করছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park