1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন সময় সংবাদের প্রতিনিধি সজিব এর ওপর নড়াইল জেলা সাবেক ছাত্রলীগ সভাপতির হামলা। রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা। জগন্নাথপুরে ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার সহ ২ জন গ্রেপ্তার গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন

লোহাগড়ায় সরকারী নিয়ম-নীতি না মেনে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান বিদেশ সফরে।

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ১৯ বার পঠিত

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার।

নড়াইলের লোহাগড়া উপজেলার ৮ নং দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন সরকারি বিধি মোতাবেক ছুটি না নিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করে ভারত ভ্রমণে রয়েছেন বলে জানা গেছে।

গত (১২ এপ্রিল) শনিবার তিনি বাংলাদেশ ত্যাগ করে ইন্ডিয়ার চেন্নাইতে অবস্থান করছেন বলে জানান বোরহান উদ্দিনের একান্ত সহকারি সজল শেখ ও ইউনিয়নের ইউপি সদস্য জান্নাত বৃধা, হাবিবুর রহমান সহ অন্য কয়েক সদস্য।

চেয়ারম্যানের বিদেশ গমনের বিষয়ে খোজ খবর নিয়ে জানা যায়, জনপ্রতিনিধিদের দেশের বাইরে বহির্গমন করতে হলে তাকে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক অনুমতি নেওয়ার বিধি-বিধান রয়েছে।

অথচ এই নির্দেশনা অমান্য করে গত (১২এপ্রিল) বাংলাদেশ থেকে ভারতে যান ইউপি চেয়ারম্যান সৈয়দ বুরহান উদ্দিন।

এসময় ইউপি চেয়ারম্যানের প্রথম পক্ষের স্ত্রী ও সন্তানরা সঙ্গে ছিলেন বলে ও জানান চেয়ারম্যানের একান্ত সহকারী সজল শেখ।

দিঘলিয়া ইউনিয়নের ইউপি সদস্যদের সাথে কথা হলে তারা বলেন চেয়ারম্যান আমাদের তেমন কিছু বলে যাননি শুধু বলেছেন আমি অসুস্থ ইন্ডিয়া যাচ্ছি তোমরা পরিষদ দেখে রেখো।

দিঘলিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান অমল চন্দ্র ঘোষ বলেন,অসুস্থ জনিত কারণে চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন ঈদের পর দিন ইন্ডিয়া গমনের জন্য গিয়েছেন তিনি ২৪ এপ্রিল দেশে ফিরে আসার কথা রয়েছে।

বিষয়ে তিনি সরকারী কোন অনুমতি নিয়েছেন কিনা আমার জানা নেই।

নাম প্রকাশ্যে কয়েকজন জানান, চেয়ারম্যান বোরহান উদ্দিনের নামে নড়াইল কোর্টে একটি মার্ডার মামলা রয়েছে যেটা পিপিআই তদন্ত চলমান, এবং লোহাগড়া থানায় মামলা ও রয়েছে তিনি কিভাবে বিদেশে গেলেন বিষয়টি আইনের ঊর্ধ্বততম কর্মকর্তাদের দেখা উচিত।

চেয়ারম্যানের বিদেশ গমনের বিষয় ইউনিয়ন সচিব নুরুল ইসলামের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন আমার সাথে চেয়ারম্যানের ভালো সম্পর্ক না তিনি আমাকে কিছুই বলে যাননি আমি বিষয়টি জানিনা,

এ ঘটনায় চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের সাথে মুঠো ফোনে হোয়াটসঅ্যাপে একাধিকবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন,ইউপি চেয়ারম্যানের বিদেশ গমনে ছুটির বিষয়ে আমার জানা নেই। তিনি অন্য পর্যায় বিদেশ গমনের ছুটি নিয়েছেন কিনা আমার জানা নেই।

নড়াইলের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জুলিয়া সুকায়নার সাথে কথা হলে তিনি বলেন,লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিনের বিদেশ ভ্রমণে ছুটির কোন আবেদন আমরা পাইনি। তিনি কিভাবে বিদেশ গেছে আমরা জানিনা।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park