1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

উপজেলা নির্বাচনে আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের লড়াই

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ১৯ বার পঠিত

রিপন কান্তি গুণ, সিনিয়র নেত্রকোনা জেলা প্রতিনিধি;

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে আগামী ২১ মে বারহাট্টা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জমে উঠেছে দুই প্রার্থীর নির্বাচনী লড়াই।

নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীই উপজেলা আওয়ামী লীগের দুই শীর্ষ পদে রয়েছেন। একজন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং অন্যজন সাধারণ সম্পাদক।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল কবির খোকন (মোটরসাইকেল) প্রতীক এবং সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন (ঘোড়া) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার দুই শীর্ষ নেতা পরস্পরের প্রতিদ্বন্দ্বী হওয়ায় দলের নেতা-কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল কবির খোকন গত ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন ২০১১ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়ে পর পর ৩ বার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে বর্তমান পর্যন্ত দ্বায়িত্ব পালন করছিলেন। তবে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদ থেকে তিনি পদত্যাগ করেছেন।

দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটাররা বলছেন, এবার নির্বাচনে উপজেলার দুই শীর্ষ নেতা পরস্পরের প্রতিদ্বন্দ্বী হওয়ায় দলের নেতা-কর্মীরা বেকায়দায় পড়েছেন। দু’জনকে আবার দলের অনেক শীর্ষ নেতারা সমর্থন দিয়ে মাঠে রয়েছেন। নেতা-কর্মীরা কিছুটা আতংকের মধ্যেও রয়েছেন। সবকিছু মিলিয়ে নির্বাচনী মাঠ এখন গরম।প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী প্রচারণায় তাঁরা পোস্টার-ব্যানার, মোটরসাইকেল শো-ডাউন, ছোট ছোট পথসভা, উঠান বৈঠকের সঙ্গে বড় বড় জমায়েতের সভাও করছেন। বারহাট্টা উপজেলা ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলায় প্রার্থীদের এলাকাভিত্তিক ভোটের হিসাবও কষছেন অনেকে।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ও ভোটারের সঙ্গে কথা বললে তারা বলেন, একজন প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ছিলেন তাই সাত ইউনিয়নেই তার পরিচিতি রয়েছে। অন্যজন নতুন হলেও পর পর ৩ বার উপজেলা সদর (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হয়ে সদর ইউনিয়ন ছাড়াও অন্য ছয় ইউনিয়নেও তার সুনাম রয়েছে।

চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল কবির খোকন বলেন, ‘আমি ভোটের মাধ্যমে বিপুল ভোটে নির্বাচিত হয়ে ২০১৪ সালে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম। ভোটাররা আমাকে আবারও ভোট দেবেন—এমন প্রত্যাশা রয়েছে আমার।’

তিনি আরও বলেন, দলের নেতা-কর্মী ও সাধারণ মানুষের মধ্যে ভোট চেয়ে যাচ্ছি। জয়ের ব্যাপারে আমি আশাবাদী। এবারের নির্বাচন উন্মুক্ত। তাই নেতা-কর্মীরা অনেকেই যাঁর যাঁর মতো করে প্রার্থীদের সঙ্গে কাজ করছেন। তবে নির্বাচনের পর আমরা সবাই আবার একসঙ্গে দলীয় কর্মকাণ্ড পরিচালনা করব।

অপর চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন বলেন, ‘আমি ভোটের মাধ্যমে জনগণের অকৃত্রিম ভালবাসায় পর পর ৩ বার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছি। সদর ইউনিয়ন ছাড়াও অপর ছয় ইউনিয়নের উন্নয়ন করার স্বপ্ন নিয়ে আমি এবার উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমার বিশ্বাস ভোটাররা আমাকে ভোট দেবেন এবং আমার স্বপ্নকে সফল করবেন।’

দলের দুই প্রধান শীর্ষ নেতা প্রার্থী হওয়ায় দলের মধ্যে বিভক্তি হওয়ার সম্ভাবনা আছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নির্বাচনে আমার দলীয় কোনো প্রভাব নেই। এখানে আমি শুধুই একজন প্রার্থী হিসেবে সাধারণ ভোটার ও নেতা-কর্মীদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছি। ফলে দলের মধ্যে কোনো ধরনের বিভক্তি হওয়ার সম্ভাবনা নেই।’

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারজানা আক্তার ববি বলেন, নির্বাচন নিয়ে শঙ্কার কিছু নেই। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park