1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

জগন্নাথপুর বাজার এর ৩৫ টি দোকান ঘর এর ভাড়া থানায় দিলেন ব্যবসায়ীরা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৭৫ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

আদালত এর নির্দেশনায় এক যুগ পর জগন্নাথপুর বাজার এর বিরোধকৃত ভূমিতে অবস্থিত ৫৫ টি দোকান ঘর এর মধ্যে ৩৫ টি দোকান ঘর এর ভাড়া থানায় প্রদান করেছেন ব্যবসায়ী বৃন্দ। বাকী ২০ টি দোকান ঘর এর ভাড়ার ব্যাপারে আদালত এর নির্দেশনা মোতাবেক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের জগন্নাথপুর বাজার এর ইকড়ছই (ডহরের পাড়) এলাকার ইকড়ছই মৌজার সাবেক এস এ দাগ নং-৬৮৫ ও আর এস দাগ নং-৯২৯,৬৪৯ এর ৩.৩৫ একর ভূমি নিজেদের দাবী করে জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর গ্রাম নিবাসী নুর ইসলামের স্ত্রী আছমা খাতুন গং বাদী হয়ে ২০১৩ সালে ছিলিমপুর গ্রাম নিবাসী শফিকুর রহমান গংদের বিবাদী করে আদালতে মামলা দায়ের করেন। এরই পরিপেক্ষিতে বিগত ৩ মার্চ উক্ত মামলায় সুনামগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের রায়ে বিরোধকৃত ভূমির উপর অবস্থিত বিরোধীয় ৫৫ টি টিনসেড দোকান ঘর জগন্নাথপুর থানার অনুকূলে রিসিভারের আদেশ প্রদান করেন। আদেশে বলা হয় এই ভূমিতে অবস্থিত ৫৫ টি দোকান ঘর নিলাম দিয়ে মাসিক ভাড়া জগন্নাথপুর থানার মাধ্যমে জমা রেখে আদালতকে অবহিত করতে হবে। বিরোধকৃত এই ভূমির ওপর থাকা ৫৫টি টিনশেড দোকান ঘর আদালতের নির্দেশে এক যুগ পর নিলাম দিয়ে ভাড়ার আয়-ব্যায়ের হিসাব বিজ্ঞ আদালতে জমা দিতে জগন্নাথপুর থানা পুলিশকে নির্দেশ দেওয়ার প্রেক্ষিতে পুলিশ এই দোকান গুলোর ব্যবসায়ীদের জগন্নাথপুর থানায় দোকান ভাড়া দেওয়ার জন্য নির্দেশ দিলে গত ৮ ই মে রোজ বুধবার ও ৯ ই মে রোজ বৃহস্পতিবার এই দুই দিনে ৩৫টি দোবকান ঘর এর ভাড়া ব্যবসায়ীগন জগন্নাথপুর থানা পুলিশের হাতে প্রদান করেন। ৫৫ টি দোকান ঘর এর মধ্যে ৩৫টি দোকানের প্রতি মাসের ভাড়া ৩৫জন ব্যবসায়ী রসিদের মাধ্যমে জগন্নাথপুর থানার এসআই সাব্বির আহসান এর নিকট বুঝিয়ে দেন। বাদ বাকী ২০ টি দোকান ঘর তালাবদ্ধ থাকায় পরবর্তীতে আদালতের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।
এ ব্যাপারে এসআই সাব্বির আহসান গণমাধ্যমকে বলেন, সুনামগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের নির্দেশ মোকাবেক আমি বিরোধ কৃত দোকানের ভাড়াটিয়া ব্যবসায়ীগনকে আদালতের নির্দেশনার কথা বলেছি। তারা আদালতের নির্দেশ মোতাবেক রসিদের মাধ্যমে ভাড়া প্রদান করেছেন। এখন থেকে রসিদের মাধ্যমে ব্যবসায়ীরা জগন্নাথপুর থানা পুলিশের কাছে দোকান ভাড়া প্রদান করবেন এবং উত্তোলন কৃত দোকান ঘর ভাড়ার টাকা বিজ্ঞ আদালতে
জমা দেওয়া হবে।
এ বিষয়ে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশনা মোতাবেক এই দোকান ঘর এর ভাড়ার বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। মানবিক দৃষ্টিকোন থেকে বিরোধ কৃত দোকান ঘর অবস্থানরত ব্যবসায়ীদের কে ভাড়া দেওয়া হয়েছে। ৫৫ টি দোকান ঘর এর মধ্যে ৩৫ জন ব্যবসায়ীর নিকট থেকে ৩৫টি দোকান ঘরের ভাড়া আদায় করা হয়েছে। বাকি তালাবদ্ধ ২০টি দোকানের ব্যাপারে বিজ্ঞ আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী তে সিদ্ধান্ত নেওয়া হবে। এখন থেকে এই দোকান ঘর এর ব্যবসায়ীরা থানায় ভাড়া প্রদান করবেন এবং বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক আমরা আদালতে জমা দিব।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park