1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ইবিতে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত মধ্যনগরে ৪২জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান হবিবপুর (শাহপুর) এলাকায় ভূমি সংক্রান্ত বিষয়ে গ্রামের সম্মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা আল্লাহর পরিচয় জানা মানুষের প্রধান দায়িত্ব। প্রাকৃতিক গ্যাস আসছে গোপালগঞ্জের ভাগ্যের উন্নয়ন হচ্ছে। এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২৪ খ্রিঃ “কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ের ধারাবাহিক বিশাল সফলতা”। মেসার্স সহিদ ফিড মিল” এর শুভ উদ্বোধন করেন অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি (কুমিল্লা ০৭) লক্ষ্মীপাশা যুব সমাজের উদ্যোগে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত।

মহান মে দিবস উপলক্ষে প্রবাসী কমিউনিটি নেতা শায়েখুজ্জামান এর শুভেচ্ছা বাণী

  • আপডেট সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ৫৩ বার পঠিত

 

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

 

পহেলা মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিশ্বের শ্রমজীবী মেহনতী মানুষকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসী কমিউনিটি নেতা মোঃ শায়েখুজ্জামান শায়েখ।
“প্রতিটি শ্রমজীবী মানুষের অধিকার অক্ষুণ্ণ থাকুক, দুর হউক সকল বৈষম্য, মেহনতী মানুষের পাশে আছি, পাশে থাকব আমৃত্যু ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পহেলা মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়ে বাণী প্রদান করেছেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা, কলকলিয়া ইউনিয়ন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (KUDA) এর সহ-সভাপতি, সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্য শাখার কার্যকরী সদস্য এবং জগন্নাথপুর উপজেলার মোকামপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শায়েখুজ্জামান শায়েখ।
বাণীতে মোঃ শায়েখুজ্জামান শায়েখ বলেন, দৈনিক ৮ ঘন্টা কাজের দাবীতে ১৮৮৬ সালের পহেলা মে আমেরিকার শিকাগো শহরের “হে মার্কেট” এর সামনে জমায়েত হয়েছিলেন আধুনিক বিশ্বের কারিগর দিক নির্দেশনাকারী শ্রমিক বৃন্দ। বিশাল এই জমায়েতে শ্রমিকদের ওপর নির্বিচারে গুলি বর্ষণ করে পুলিশ বাহিনী। এতে শহীদ হন অন্তত ১০ জন শ্রমীক। এর পর শ্রমীকদের দাবী আদায়ের আন্দোলন আরো বেগবান হলে শ্রমিকদের দাবী মানতে বাধ্য হয় যুক্তরাষ্ট্র সরকার।
যার ফলশ্রুতিতে সারা বিশ্বে শ্রমিক মজুরি বৃদ্ধি সহ সার্বিক কল্যাণ ও জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে। এর সুফল পাচ্ছেন আমাদের মতো খেটে খাওয়া মেহনতী শ্রমজীবী মানুষ। আমি এই দিনে শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। এবং জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলাবাসী সহ বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শ্রদ্ধা ও অন্তরের অন্তস্তল থেকে আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানাচ্ছি। আল্লাহ হাফেজ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park