1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ। জগন্নাথপুরে ইউনিয়ন মুক্তিযুদ্ধ জাদুঘর জরাজীর্ণ, ময়লা আবর্জনার স্তূপ, ছড়াচ্ছে দুর্গন্ধ বামনায় মুগডালের বাম্পার ফলন, ঘরে তুলতে ব্যস্ত কৃষক তীব্র গরমের মধ্যেই খুলল শিক্ষাপ্রতিষ্ঠান হারিয়েছে এইচ এসসির মুল সনদ গোপালগঞ্জের কাশিয়ানীর মুরাদ সিকদারের প্রতারনার শিকার প্রবাসী সহ অনেকে। বেকারত্ব দূরীকরণ ও মাদকমুক্ত স্মার্ট উপজেলা গড়বো টুঙ্গিপাড়ার জনসভায় মাসুদ গাজী লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

জগন্নাথপুরে পিঁয়াজ -রসুন এর মূল্য বৃদ্ধি, বাজার মনিটরিং প্রয়োজন

  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৭৪ বার পঠিত

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুরে পিঁয়াজ -রসুন এর মূল্য
লাফিয়ে বাড়ছে। এতে ক্রেতা সাধারণ হিমশিম খাচ্ছেন। এই পণ্যের মূল্য আরো বৃদ্ধি পেতে পারে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সবকটি হাটবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য পিঁয়াজ -রসুন এর মূল্য লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। বাজারে এসে পিঁয়াজ -রসুন ক্রয় করতে গিয়ে হিমশিম খাচ্ছেন মধ্যবিত্ত আর নিম্ন আয়ের মানুষেরা।
সিলেটে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম । ৮ ই মে রোজ সোমবার সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়, জগন্নাথপুর উপজেলা সদর বাজার, কলকলিয়া বাজার, চিলাউড়া বাজার, রসুলগঞ্জ বাজার মীরপুর ও শ্রীরামসি বাজার সহ উপজেলার সবকটি হাট-বাজারে প্রতি কেজি পিঁয়াজ ৬০ টাকা ও রসুন ১৬০/১৫৫ টাকা মূল্যে বিক্রি হচ্ছে।অথচ গত ৫ ও ৬ ই মে জাতবেদে প্রতি কেজি পিঁয়াজ ৪০/৪৫ টাকা মূল্যে ও প্রতি কেজি রসুন ১২০/১২২ টাকা বিক্রি হয়েছে। মাত্র তিন দিনের ব্যবধানে পিঁয়াজ কেজি প্রতি ১৫/২০ টাকা ও রসুন কেজি প্রতি ২০/২২ টাকা মূল্য বৃদ্ধি পাওয়ায় মধ্যবিত্ত ও নিম্ন আয়ের ক্রেতা সাধারণ পিঁয়াজ – রসুন ক্রয় করতে হিমশিম খাচ্ছেন। এবং অনেকেই খুচরা ব্যবসায়ীদের সাথে বাকবিতন্ডাতায় জড়াচ্ছেন। কি আর করবেন শেষ-মেষ ব্যবসায়ীদের হাকা মূল্যে সদাই করছেন।
এব্যাপারে একান্ত আলাপকালে মুদি ব্যবসায়ী আলী হোসেন, সমুজ ও সঞ্জয় সহ একাধিক ব্যবসায়ী বলেন, গত দুদিন ধরে পাইকারী বাজারে পিঁয়াজ – রসুন এর মূল্য বৃদ্ধি পেয়েছে তাই আমরাও বেশী দামে বিক্রি করছি। বিষয়টি ক্রেতাদের বুঝাতে হিমশিম খাচ্ছি।সামনে পিঁয়াজ – রসুন এর মূল্য আরো বাড়তে পারে।
এবিষয়ে একাধিক পাইকারী ব্যবসায়ী বলেন, হঠাৎ করে আড়ৎদাররা পিঁয়াজ – রসুন এর দাম বাড়িয়েছেন। ফলে তাদের কাছ থেকে বেশি দামে কিনতে হচ্ছে। তাই বেশী দামে বিক্রি করতে হচ্ছে। আর এর প্রভাব পড়েছে খুচরা বিক্রেতা ও ক্রেতা সাধারণের উপর।
এব্যাপারে একাধিক ক্রেতা তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, হঠাৎ করে পিঁয়াজ – রসুন এর মূল্য বৃদ্ধি করেছেন ব্যবসায়ীরা তাই ক্রয় করতে গিয়ে হিমশিম খাচ্ছি। মনে হয় আড়ৎদার ও পাইকারী ব্যবসায়ীরা সিন্ডিকেট এর মাধ্যমে দাম বাড়িয়েছেন। জনস্বার্থে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং জোরদা করার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্ট কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park