1. admin@dailyhumanrightsnews24.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২৪ খ্রিঃ “কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ের ধারাবাহিক বিশাল সফলতা”। মেসার্স সহিদ ফিড মিল” এর শুভ উদ্বোধন করেন অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি (কুমিল্লা ০৭) লক্ষ্মীপাশা যুব সমাজের উদ্যোগে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। জগন্নাথপুরে বোরোধান কাটা প্রায় শেষ, বাম্পার ফলনে কৃষক কূলের মূখে হাসি জগন্নাথপুরে অসুস্থ বিএনপি নেতার শয্যা পাশে নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে দুই হাজারেরও বেশী শিক্ষার্থী গ্রেপ্তার গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন

দুই সপ্তাহের মধ্যে বিদ্যুত সমস্যার সমাধান -পরিকল্পনা মন্ত্রী।

  • আপডেট সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১৪৮ বার পঠিত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, লোডশেডিং সমস্যা সমাধানে সরকার কাজ করছে। কয়লা আসলেই পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র চালু হয়ে যাবে। বিদ্যুতের ঘাটতি পূরণ করতে সরকার যথাসাধ্য চেষ্টা করছে। আগামী দুই সপ্তাহের মধ্যে বিদ্যুত সমস্যার সমাধান হয়ে যাবে।
শুক্রবার দুপুরে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উত্তরণ ক্লাব এবং ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের আয়োজনে ২১তম এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। শিক্ষার উন্নয়নের জন্য ব্যাপক বিনিয়োগ করা হয়েছে। শিক্ষা ছাড়া একটি উন্নত জাতি গঠন করা সম্ভব নয়। শিক্ষায় বিনিয়োগ কখনো বৃথা যায় না। তিনি বলেন, অবহেলিত ও হাওরবেষ্টিত এলাকায় এখন বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইন্সস্টিটিউট, মেডিকেল কলেজ নির্মাণ করছে সরকার। আগামী দিনে যারা নেতৃত্ব দেবে, দেশ পরিচালনা করবে তারা একটি উন্নত আধুনিক রাষ্ট্রের উচ্চ শিক্ষিত নাগরিক হবে। এসময় তিনি শিক্ষার্থীদের মানবিক মানুষ হওয়ার আহবান জানান।
তিনি আরও বলেন, দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ, আপনারা উন্নয়নের পক্ষে থাকেন। এই দেশ কয়েক বছরের মধ্যেই আধুনিক উন্নত দেশ হবে। আমরা সবসময় অসা¤প্রদায়িকতায় বিশ্বাসী। সব ধর্মের মানুষ আমাদের কাছে সমান।
পরিকল্পনামন্ত্রী বলেন, পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। অন্যান্য জিনিসপত্রের দামও কমে আসছে।
ডুংরিয়া হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মদন মোহন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আবু নঈম শেখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মো. এহসান শাহ, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর সহধর্মিনী অধ্যাপক জুলেখা মান্নান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছেলে লন্ডন বারকলেস ব্যাংকের কর্মকর্তা সাদাত মান্নান অভি, মেয়ে ডা. সারা আফরিন মান্নান, উত্তরণ ক্লাবের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান সুজন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।
পরে ৭৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি তুলে দেওয়া হয়।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী মো. নাঈম আহমদ ও সাজনা আফরিন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park