1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে সংখ্যালঘুর উপর হামলা ও মারপিটের অভিযোগ থানায় অভিযোগ দায়ের। সবুজ বনায়নে কৃষ্ণচূড়া ফুল, উপভোগ করছেন ফুলপ্রেমী পথিক পুনরায় জনগণের সেবা করার সুযোগ চান প্রার্থী মাহফুজা ইয়াছমিন জগন্নাথপুর থেকে চুরি যাওয়া ইজিবাইক নবীগঞ্জ হতে উদ্ধার, চারজন গ্রেপ্তার শমশেরনগর হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ্যাম্বুলেন্স হস্তান্তর করলেন ইংল্যান্ড প্রবাসী শিবলী আহমেদ চৌধুরী আপত্তিকর অবস্থায় ধরা ইউপি সদস্য মাইরের ভিডিও গণমাধ্যমে। স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠার দাবীতে জগন্নাথপুরে পদযাত্রা ও ছাত্র সমাবেশ জগন্নাথপুর সদর বাজারের ৫৫টি দোকান ঘর এর ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের শেষ মুহূর্তে ভোটের জোয়ার উঠেছে ঘোড়া মার্কার টুঙ্গিপাড়া বাবুল শেখের সমর্থক বাহিনীর জুলুম চলমান আবারো মাসুদ গাজী অফিস পুড়িয়ে দিল সন্ত্রাসীরা।

ধর্মপাশায় জাল সনদ তৈরি করে পরিবারের সম্পত্তি আত্মসাতের চেষ্টা 

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

 

রবি মিয়া ধর্মপাশা   প্রতিনিধিঃ সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় জাল ওয়ারিশান সনদ তৈরি করে  পরিবারের অন্য ওয়ারিশানদের বঞ্চিত করে  সাকুল্য সম্পত্তি নামখারিজ করে আত্মসাৎ করার চেষ্টা করা হচ্ছে বলে ওই পরিবারের সদস্য রুমান শাহ্ ও আরমান আলী শাহ এর বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে সুবিচার চেয়ে বুধবার ধর্মপাশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন অভিযুক্তের চাচাতো ভাই রনি শাহ্।

জানা যায়, ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুনই গ্রামের বাসিন্দা মৃত হাজী দেওয়ান আলী শাহ্  তিন পুত্র আজমান আলী শাহ, সূরুজ আলী শাহ, মৌজ আলী শাহ ও চার কন্যা আনোয়ারা বেগম,সরলা বেগম, রেহেনা বেগম, দিলোয়ারা বেগমকে রেখে মৃত্যুবরন করেন।পরে সূরুজ আলী শাহ্ আজমান আলী শাহ্ স্বাভাবিক অবস্থায় মৃত্যুবরন করেন।
কিন্তু মৃত সূরুজ আলী শাহ্ এর পুত্র রোমান শাহ্ ও আরমান আলী শাহ্ পরিবারের সাকুল্য সম্পত্তি  আত্মসাৎ করার উদ্দেশ্যে একটি জাল সনদ তৈরি করে নিজেদের নামে নামখারিজ করে পরিবারের অন্য ওয়ারিশানদেরকে তাদের ন্যায্য পাওনা সম্পত্তি থেকে বঞ্চিত করার চেষ্টা করছেন। প্রকৃত ওয়ারিশান  আজমান আলী শাহ্ ও  মৌজ আলী শাহ্ দুজনই  বিবাহিত এবং তাদের স্ত্রী সন্তান রয়েছে। মৌজ আলী শাহ্ জীবিত রয়েছেন।
কিন্তু সনদে আজমান আলী শাহ্ ও মৌজ আলী শাহ্কে  অবিবাহিত অবস্থায় মৃত দেখানো হয়েছে এবং তাদের চার বোনের নাম উল্লেখ করা হয়নি। পরিবারের ওয়ারিশান মৌজ আলী শাহ্ ও আজমান আলী শাহ্ এর সন্তানদেরকে বাদ দিয়ে
শুধু মাত্র মৃত সূরুজ আলী শাহ্ এর দুই পুত্র সন্তান  রুমান শাহ, আরমান আলী শাহ, স্ত্রী ও দুই  কন্যা সন্তানের নামে জাল সনদ তৈরি করে  পরিবারের সাকুল্য সম্পদ নামখারিজ করার জন্য আবেদন করা হয়। জাল সনদে ইউপি চেয়ারম্যান ও সদস্যের স্বাক্ষর জালিয়াতি করা হয়েছে বলে ও জানা গেছে।
এ ব্যাপারে অভিযুক্ত আরমান আলী শাহ্ বলেন, জাল সনদ   উপস্থাপনের মাধ্যমে নাম খারিজের আবেদন করার বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান।
পাইকুরাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বলেন, চেয়ারম্যান ও সদস্যের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে রোমান শাহ্ গংদের নামে একটি জাল সনদ উপস্থাপনের মাধ্যমে জমি নাম খারিজের আবেদন করা হয়েছে তা নিশ্চিত হয়ে জালিয়াতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য  তিনি নিজে সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মো.অলিদুজ্জামান বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park