1. admin@dailyhumanrightsnews24.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২৪ খ্রিঃ “কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ের ধারাবাহিক বিশাল সফলতা”। মেসার্স সহিদ ফিড মিল” এর শুভ উদ্বোধন করেন অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি (কুমিল্লা ০৭) লক্ষ্মীপাশা যুব সমাজের উদ্যোগে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। জগন্নাথপুরে বোরোধান কাটা প্রায় শেষ, বাম্পার ফলনে কৃষক কূলের মূখে হাসি জগন্নাথপুরে অসুস্থ বিএনপি নেতার শয্যা পাশে নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে দুই হাজারেরও বেশী শিক্ষার্থী গ্রেপ্তার গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন

২৪ তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা পেল রাজশাহী ফায়ার সার্ভিস

  • আপডেট সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

 

সোহেল রানা রাজশাহী জেলা   ব্যুরো প্রধান
রাজশাহীতে এক সময় শুধু   মোড়ে ছিলো একটি দশতালা ভবন। আর কোন উচ্চ ভবন ছিলোনা। কিন্তু গত কয়েক বছর ধরে রাজশাহীতে বিভিন্ন স্থানে গড়ে উঠছে বহুতল ভবন। কিন্তু এসব ভবনের ওপর তালার দিকে আগুন লাগালে নিভানোর মতো সক্ষমতা ছিলোনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে।
কিন্তু গত বৃহস্পতিবার রাতে পৃথিবীর সর্বোচ্চ উচ্চতার (৬৮ মিটার) টার্ন টেবল লেডার (টিটিএল) গাড়ি সংযুক্ত হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে। এর ফলে ফায়ার সার্ভিস ২৪তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা অর্জন করলো।
এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ফায়ার সার্ভিস আধুনিকায়নে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন। অনান্য স্টেশনের মতো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরও আধুনিকায়ন করা হয়েছিলো। কিন্তু এখানে বহুতল ভবন থাকা সত্বেও ছিলোনা বহুতল ভবনে আগুন নিভানোর মতো সক্ষমতা। এই টিটিএল গাড়ী রাজশাহীতে আসার মধ্যে দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর ২৪তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা অর্জন করলো। তবে রাজশাহীতে দুটি সমস্যা আছে, সেটি হলো অনেক রাস্তা সরু। এসব রাস্তায় গাড়ী প্রবেশ করা ও গাড়ী ঘুরানোর সমস্যা হবে। আবার অনেক রাস্তায় ডিসের তার ও বৈদুতিক তার অত্যান্ত নিচু অবস্থায় থাকে। ফলে এসব রাস্তায় গাড়ীটি চালাতে সমস্যা হবে।
প্রসঙ্গত গত ১৬ অক্টোবর জার্মানির সর্বাধুনিক প্রযুক্তির দুটি (৬৮ মিটার) টিটিএল গাড়ি ফায়ার সার্ভিসে যোগ হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এদিন ফায়ার সার্ভিস সদর দপ্তরে গাড়ি দুটির উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park