1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন।

  • আপডেট সময় : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ১০৮ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ ||

মঙ্গলবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী
জাতীয় শোক দিবসের সব প্রস্তুতি শেষ হয়েছে টুঙ্গিপাড়ায়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের কর্মসূচিতে যোগ দিতে আগামী মঙ্গলবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সমাধি সৌধ কমপ্লেক্সে ইতোমধ্যে শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি। পুরো জেলা জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গোপালগঞ্জের মুকসুদপুর সীমানা থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স পযর্ন্ত মহাসড়ক ও সড়কে শতাধিক কালো কাপড়ে মোড়ানো তোরণ নির্মাণ করে শোকাবহ পরিবেশ তৈরি করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার সকাল ১১টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করবে। শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ১১টা ৫ মিনিটে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত শহিদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি।
এরপর প্রধানমন্ত্রী দলীয় প্রধান হিসেবে মন্ত্রী, সংসদ সদস্য ও দলীয় নেতা কর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাবেন। পরে কেন্দ্রীয় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতীলীগ, মহিলা আওয়ামী লীগসহ গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের পক্ষে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানানো হবে।
এরপর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে জেলা প্রশাসন আয়োজিত মিলাদ মাহফিলে বঙ্গবন্ধু ভবন থেকে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে সমাধি সৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে সব প্রস্তুতি। সমাধি সৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবনে করা হয়েছে শোভাবর্ধন। মিলাদ মাহফিলের জন্য তৈরী করা হয়েছে মঞ্চ।
প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া ত্যাগ করার পর সমাধি সৌধ কমপ্লেক্স সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এরপর বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে জাতির পিতার সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা যাবে।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ জানান, জাতির পিতার শাহাদৎবার্ষিকীতে টুঙ্গিপাড়ায় রাষ্ট্রীয় কর্মসূচিতে প্রধানমন্ত্রী অংশ নেবেন। টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও কর্মসূচিতে অংশ নেবেন। এছাড়া উপজেলার ৫৪টি স্থানে মিলাদ মাহফিল ও কাঙালি ভোজের আয়োজন করা হচ্ছে।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎবার্ষিকীতে টুঙ্গিপাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।
টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল জানান, জাতীয় শোক দিবসের কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় আসবেন। তার আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া পৌরসভা থেকে পৌর এলাকার প্রতিটি রাস্তাঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ নানা উন্নয়নমূলক কাজ করা হয়েছে।
গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগ শোক দিবস হিসেবে এ দিনটি পালন করতো। এরপরে আওয়ামী লীগ সরকার গঠনের পর জাতীয়ভাবেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু বার্ষিকীকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়। কর্মসূচির অংশ হিসেবে ১ আগস্ট থেকে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের শোক সভার কর্মসূচি শুরু হয়েছে। ১৫ আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা গোপালগঞ্জে আসবেন। শ্রদ্ধা নিবেদন করবেন। এই শোককে শক্তিকে পরিণত করার জন্য আমরা সুসংগঠিতভাবে সব কর্মসূচিতে অংশ গ্রহন করবো।
গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জ জেলা ও বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ ১ আগস্ট থেকে নানা কর্মসূচি পালন করছে। ১৫ আগস্ট প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে গোপালগঞ্জের মুকসুদপুর সীমানা থেকে কালো পতাকা সজ্জিত তোরণ ও বিভিন্ন প্লাকার্ড দিয়ে জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন থেকে বঙ্গবন্ধুর সমাধি পযর্ন্ত শোকের আবহ তৈরী করা হয়েছে। এছাড়া ওই দিন বিকেল জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কাঙালি ভোজের আয়োজন করা হয়েছে। জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করবে।
গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ পালন উপলক্ষে আমাদের রাষ্ট্রীয় অনুষ্ঠানটি জাতির পিতার স্মৃতিধন্য টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া সফর করবেন আগামী মঙ্গলবার ১৫ আগস্ট।
তিনি আরও জানান, বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের সময় সশস্ত্র বাহিনীর পক্ষে গার্ড অব অনার প্রদান করা হবে। প্রধানমন্ত্রীর জাতির পিতার সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। জাতির পিতার সমাধি সৌধ মসজিদ ও মসজিদের সামনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবন থেকে শরিক থাকবেন। প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া সফর উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park