1. admin@dailyhumanrightsnews24.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আল্লাহর পরিচয় জানা মানুষের প্রধান দায়িত্ব। প্রাকৃতিক গ্যাস আসছে গোপালগঞ্জের ভাগ্যের উন্নয়ন হচ্ছে। এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২৪ খ্রিঃ “কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ের ধারাবাহিক বিশাল সফলতা”। মেসার্স সহিদ ফিড মিল” এর শুভ উদ্বোধন করেন অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি (কুমিল্লা ০৭) লক্ষ্মীপাশা যুব সমাজের উদ্যোগে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। জগন্নাথপুরে বোরোধান কাটা প্রায় শেষ, বাম্পার ফলনে কৃষক কূলের মূখে হাসি জগন্নাথপুরে অসুস্থ বিএনপি নেতার শয্যা পাশে নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে দুই হাজারেরও বেশী শিক্ষার্থী গ্রেপ্তার

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ চার দেশের রাষ্ট্রদূত শর্তসাপেক্ষে প্রটোকল পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ৩৯ বার পঠিত

ডেস্ক রিপোর্টঃ 

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও সৌদি আরবের রাষ্ট্রদূতদের শর্তসাপেক্ষে প্রটোকল দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাষ্ট্রদূতেরা চাইলে তাঁরা শর্তসাপেক্ষে প্রটোকল ফিরে পাবেন। রাষ্ট্রদূতদের প্রটোকল দিতে আনসার গার্ড রেজিমেন্ট সদস্যরা প্রস্তুত রয়েছেন।
২০১৩-১৪ সালে দেশব্যাপী আগুন-সন্ত্রাসের কারণে কয়েকজন রাষ্ট্রদূতের বাইরে চলাফেরার সময় পুলিশ সদস্যদের সমন্বয়ে সার্বক্ষণিক প্রটোকল দেওয়া হতো। কিন্তু এখন আগের পরিস্থিতি না থাকায় তাঁদের সেই প্রটোকল তুলে নেওয়া হয়েছে।

আসাদুজ্জামান বলেন, কোনো দূতাবাস যদি মনে করে তাদের প্রটোকল দরকার, তাহলে তারা সেখান থেকে সেই সুবিধা নিতে পারবে। একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে তাদের এই প্রটোকল দেওয়া হবে।

১৪ মে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও সৌদি আরবের রাষ্ট্রদূতদের স্থায়ী প্রটোকল প্রত্যাহার করে নেয় সরকার। ওই দিন সকাল ৬টার দিকে পুলিশের পক্ষ থেকে মার্কিন দূতাবাসকে জানানো হয়, আজ থেকে রাষ্ট্রদূত পুলিশের প্রটোকল পাবেন না। অন্য দূতাবাসকেও পর্যায়ক্রমে এ সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park