1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ রাজিব ও জনি নামে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। গোপালগঞ্জ মহারাজপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন মিয়ার বিরুদ্ধে সরকারি জমি দখলে সহায়তা ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ ডিবি পুলিশের অভিযানে নেত্রকোনায় গাঁজাসহ ৩ মাদককারবারি আটক

খুলনা-বরিশালে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হচ্ছে : আহসান হাবিব

  • আপডেট সময় : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৮৬ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ  খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে খুব সুন্দর, সুষ্ঠু এবং অবাধভাবে ভোটগ্রহণ হচ্ছে বলে মন্তব্য করেছেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।

সোমবার সকাল থেকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ দুই সিটির ভোট সিসি ক্যামেরায় মনিটরিংয়ের এক পর্যায়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মো. আহসান হাবিব খান বলেন, সিইসিসহ আমরা প্রত্যেকটা সিসি ক্যামেরা মনিটরিং করছি। সকাল থেকে এতো বেশি উৎসবমুখর পরিবেশে ভোটার উপস্থিতি, যে কল্পনার বাইরে। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন নিয়ে ভোটারদের আশ্বস্ত করেছে এবং তাদের ভোটকেন্দ্রে আসতে উদ্বুদ্ধ করেছে।

তিনি বলেন, আমরা মাঠ পর্যায় থেকে রিপোর্ট পাচ্ছি আমাদের নিজস্ব পর্যবেক্ষক টিমের কাছ থেকে। বরিশালে আমাদের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ গিয়েছেন এবং খুলনায় গিয়েছেন যুগ্ম সচিব মনিরুজ্জামান। তাদের সঙ্গে ১০ জন করে কর্মকর্তারা আছেন। তাদের কাছ থেকে যে ফিডব্যাকটা পেলাম, তা হলো- খুব সুন্দর, সুষ্ঠু ও অবাধ নির্বাচন হচ্ছে। কোনো ধরনের অসহযোগিতা কারো কাছ থেকে পাইনি।

তিনি আরও বলেন, প্রথমত যারা ভোটার, তারা নির্বিঘ্নে কেন্দ্রে এসেছেন। দ্বিতীয়ত যারা প্রার্থী তারা সহযোগিতা করছেন। কোনো ধরনের উচ্ছৃঙ্খল পরিস্থিতি হয়নি। তৃতীয়ত, আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন এই পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে। সবাই মিলে এই পর্যন্ত নির্বাচন পরিচালনা করছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে আনন্দের সঙ্গে ভোট দিচ্ছেন।

এই নির্বাচন কমিশনার বলেন, আমরা আশা করি যে, অতীতের চেয়ে ভোটার উপস্থিতি বেশি হবে। যেহেতু ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হচ্ছে, তেমন কোনো অসুবিধা হচ্ছে না। কারো পক্ষ থেকে অভিযোগ আসেনি। আশা করি, শেষ পর্যন্ত এভাবে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পারব।

তিনি বলেন, আড়াই ঘণ্টায় কয়েকটি কেন্দ্রের মধ্যে একটি ৮০টি, আরেকটিতে ৪৭টি ভোট হয়েছে দেখলাম। এটি স্লো নয়, গোয়িং ফাস্ট। ভোটকেন্দ্রের চৌহদ্দির মধ্যে ভোটার থাকলে চারটার পরেও ভোটগ্রহণ চলতে থাকবে।

সকাল ৮টায় দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে, যা বিকেল ৪টা পর্যন্ত টানা চলবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park