1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ রাজিব ও জনি নামে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার। গোপালগঞ্জ মহারাজপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন মিয়ার বিরুদ্ধে সরকারি জমি দখলে সহায়তা ও অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগ ডিবি পুলিশের অভিযানে নেত্রকোনায় গাঁজাসহ ৩ মাদককারবারি আটক

১০ মাসে সাত খাতে রপ্তানি আয় ৪ লাখ ১৩ হাজার কোটি টাকা

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ১২১ বার পঠিত

দৈনিক মানবাধিকার সংবাদ ডেস্কঃ 

চলতি অর্থ বছরের ১০ মাসে সাত খাতে ৪ লাখ ১৩ হাজার কোটি টাকা বৈদেশিক মুদ্রা আয় হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সোমবার (১২ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সদস্য নুরুন্নবী চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে বাণিজ্যমন্ত্রী এ তথ্য জানান।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। সোমবারের প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, চলতি ২০২২-২৩ অর্থ বছরে জুলাই-এপ্রিল সময়ে অর্থাৎ গত ১০ মাসে নিটওয়্যার ওভেন, তৈরি পোশাক, হোম টেক্সটাইল, ফুটওয়্যার খাত, হিমায়িত খাদ্য, পাট ও পাটজাত পণ্য এবং চামড়া ও চামড়াজাত পণ্য (৭টি খাতে) রপ্তানি করে মোট ৪,১৩,৩৯০.০৫ কোটি টাকা বৈদেশিক মুদ্রা অর্জিত হয়েছে।

মন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী নিটওয়্যার তৈরি পোশাক রপ্তানি করে আয় হয়েছে ২ লাখ ৬ হাজার ৯১ কোটি ৮২ লাখ টাকা, ওভেন তৈরি পোশাক থেকে ১৭ লাখ ৩০ হাজার ৮৬৩ কোটি ৫৩ লাখ টাকা, হোম টেক্সটাইল থেকে ৯ হাজার ২৪৭ কোটি ১২ লাখ টাকা, ফুটওয়ার খাত থেকে ৩ হাজার ৮৪৪ কোটি ১২ লাখ, হিমায়িত খাদ্য থেকে ৩ হাজার ৬৫১ কোটি ২৮ লাখ টাকা, পাটজাত পণ্য থেকে ৭ হাজার ৫৭৬ কোটি ৩৯ লাখ টাকা এবং চামড়াজাত পণ্য রপ্তানি করে আয় হয়েছে ৯ হাজার ৮৯২ কোটি ৭৯ লাখ টাকা।

এসব পণ্য রপ্তানি করে মোট বৈদেশিক মুদ্রা আয় হয়েছে ৪ লাখ ১৩ হাজার ৩৯০ কোটি ৫ লাখ টাকা বলে জানান বাণিজ্যমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park