1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  পাগলা-জগন্নাথপুর আঞ্চলিক  মহাসড়কে গাড়ী চাপায় দুই শিশু গুরুতর আহত কোটা আন্দোলন  রক্তাক্ত ঢাবি  , আহত সাংবাদিকসহ আরো অনেকেই ? কানামাছি শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন সিলেটের সিরাজ উদ্দিন শিরুল সহ ৫ কৃতিমান লেখক মৌলভীবাজারের নিমারাই গ্রামে রাস্তার বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা জগন্নাথপুরে মারামারি মামলার ৩ আসামী গ্রেপ্তার  কোটা বিরোধী আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা  ও স্বাধীন দেশ নিয়ে কটুক্তিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি  ………কবি আব্দুল্লাহ আল মামুন লাভলু জুড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ১৪০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে উপজেলা জামায়াত ইসলামী

জগন্নাথপুর – পাগলা সড়কে ৩ ঘন্টা পর সরাসরি যানবাহন চলাচল শুরু, ব্রীজ ঝুঁকিপূর্ণ

  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২১৬ বার পঠিত

 

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

পাগলা -জগন্নাথপুর -আউশকান্দী আঞ্চলিক মহাসড়ক এর ভমভমি বেইলি সেতুর মধ্যখান নীচের দিকে দেবে যাওয়ার পাশা-পাশি পাঠাতন সরে যাওয়ায় মেরামতের মাধ্যমে ৩ ঘন্টা পর সরাসরি যানবাহন চলাচল শুরু হয়েছে। ব্রীজটি ঝুঁকিপূর্ণ রয়েছে । যেকোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে।
সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়, ১৪ ই জুন রোজ বুধবার দুপুর প্রায় ১১ ঘটিকার সময় পাগলা -জগন্নাথপুর – আউশকান্দী ( আব্দুস সামাদ আজাদ সড়ক(২৪১) আঞ্চলিক মহাসড়ক এর সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলাধীন ভমভমি বাজার সংলগ্ন উত্তর পার্শ্বে বেইলি সেতুর মধ্যখান নীচের দিকে দেবে যাওয়ার পাশা-পাশি পাঠাতন সরে যায়। এতে এই সড়ক দিয়ে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে এবং যাত্রী সাধারণ ও পথচারীরা চরম ভোগান্তিতে পড়েন। তাৎক্ষণিকভাবে খবর পেয়ে সুনামগঞ্জ সওজের লোকজন এই বেইলি সেতু মেরামতের কাজ শুরু করেন এবং ২ ঘটিকার সময় দায়সারা কাজ শেষ করে যানবাহন চলাচলের সুযোগ করে দিয়েছেন। দীর্ঘ প্রায় ৩ ঘন্টা পর এই সড়ক দিয়ে সরাসরি যানবাহন চলাচল শুরু হলেও বেইলি সেতুটি ঝুঁকিপূর্ণ রয়েছে। যেকোনো মুহূর্তে পাঠাতন সরে গিয়ে অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটতে পারে বলে যানবাহন চালক, যানবাহন যাত্রী, পথচারী ও স্থানীয়রা মনে করছেন। ব্রীজের উপর যানবাহন উটা মাত্রই বিকট শব্দে আওয়াজ হওয়ার পাশা-পাশি ব্রীজটি থরথর করে কাপছে। এমনকি পাঠাতন সরে যায় যায় অবস্থা বিরাজ করছে।
এ ব্যাপারে একাধিক পথচারী, যানবাহন চালক ও যাত্রী সাধারণ সহ স্থানীয় লোকজন তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, এই ব্রীজের উপর দিয়ে জীবন জীবিকার তাগিদে, জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছি। এই সড়ক দিয়ে যানবাহনে হাজার হাজার মানুষ দেশের বিভিন্ন প্রান্তে দৈনিন্দন কাজে যাতায়াত করে থাকেন। এই ব্রীজটি এবার নিয়ে মোট আটবার ভাঙ্গনের মূখে পড়লো। বারবার দায়সারা মেরামত কাজ করা হয়েছে। এবারও একই ভাবে কাজ করা হয়েছে। বিধায় জানমালের নিরাপত্তার স্বার্থে ব্রীজটি নতুন ভাবে অচিরেই নির্মাণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।
এদিকে একই স্থানে নতুন সেতু নির্মাণ এর লক্ষে বিগত ৮ ই জুন থেকে এই সেতুর পূর্ব পার্শ্বে বিকল্প সেতু (ডাইভারশন সেতু) নির্মাণ এর কাজ চলছে।
এবিষয়ে জানতে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সুনামগঞ্জ কার্যালয়ে মুঠোফোনে ফোন দিয়ে নেটওয়ার্ক সমস্যার কারনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park