1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা তিতাসে যুগান্তরের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নড়াইলে ১ মাদক কারবারী গ্রেফতার। ইবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে গলাটিপে হত্যা চেষ্টার অভিযোগ  সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রশিক্ষণ কর্মশালা।  রাজশাহীর শিবগঞ্জে গ্যাস সিলিন্ডারে মাদক বহনের সময় মাদক সহ ০১জন র‌্যাব-৫ এর হাতে গ্রেপ্তার  শান্তিগঞ্জে এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত গোপালগঞ্জের  রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

জগন্নাথপুর – পাগলা সড়কে ৩ ঘন্টা পর সরাসরি যানবাহন চলাচল শুরু, ব্রীজ ঝুঁকিপূর্ণ

  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ১৭৮ বার পঠিত

 

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

পাগলা -জগন্নাথপুর -আউশকান্দী আঞ্চলিক মহাসড়ক এর ভমভমি বেইলি সেতুর মধ্যখান নীচের দিকে দেবে যাওয়ার পাশা-পাশি পাঠাতন সরে যাওয়ায় মেরামতের মাধ্যমে ৩ ঘন্টা পর সরাসরি যানবাহন চলাচল শুরু হয়েছে। ব্রীজটি ঝুঁকিপূর্ণ রয়েছে । যেকোনো মুহূর্তে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে।
সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়, ১৪ ই জুন রোজ বুধবার দুপুর প্রায় ১১ ঘটিকার সময় পাগলা -জগন্নাথপুর – আউশকান্দী ( আব্দুস সামাদ আজাদ সড়ক(২৪১) আঞ্চলিক মহাসড়ক এর সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলাধীন ভমভমি বাজার সংলগ্ন উত্তর পার্শ্বে বেইলি সেতুর মধ্যখান নীচের দিকে দেবে যাওয়ার পাশা-পাশি পাঠাতন সরে যায়। এতে এই সড়ক দিয়ে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে এবং যাত্রী সাধারণ ও পথচারীরা চরম ভোগান্তিতে পড়েন। তাৎক্ষণিকভাবে খবর পেয়ে সুনামগঞ্জ সওজের লোকজন এই বেইলি সেতু মেরামতের কাজ শুরু করেন এবং ২ ঘটিকার সময় দায়সারা কাজ শেষ করে যানবাহন চলাচলের সুযোগ করে দিয়েছেন। দীর্ঘ প্রায় ৩ ঘন্টা পর এই সড়ক দিয়ে সরাসরি যানবাহন চলাচল শুরু হলেও বেইলি সেতুটি ঝুঁকিপূর্ণ রয়েছে। যেকোনো মুহূর্তে পাঠাতন সরে গিয়ে অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটতে পারে বলে যানবাহন চালক, যানবাহন যাত্রী, পথচারী ও স্থানীয়রা মনে করছেন। ব্রীজের উপর যানবাহন উটা মাত্রই বিকট শব্দে আওয়াজ হওয়ার পাশা-পাশি ব্রীজটি থরথর করে কাপছে। এমনকি পাঠাতন সরে যায় যায় অবস্থা বিরাজ করছে।
এ ব্যাপারে একাধিক পথচারী, যানবাহন চালক ও যাত্রী সাধারণ সহ স্থানীয় লোকজন তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, এই ব্রীজের উপর দিয়ে জীবন জীবিকার তাগিদে, জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছি। এই সড়ক দিয়ে যানবাহনে হাজার হাজার মানুষ দেশের বিভিন্ন প্রান্তে দৈনিন্দন কাজে যাতায়াত করে থাকেন। এই ব্রীজটি এবার নিয়ে মোট আটবার ভাঙ্গনের মূখে পড়লো। বারবার দায়সারা মেরামত কাজ করা হয়েছে। এবারও একই ভাবে কাজ করা হয়েছে। বিধায় জানমালের নিরাপত্তার স্বার্থে ব্রীজটি নতুন ভাবে অচিরেই নির্মাণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।
এদিকে একই স্থানে নতুন সেতু নির্মাণ এর লক্ষে বিগত ৮ ই জুন থেকে এই সেতুর পূর্ব পার্শ্বে বিকল্প সেতু (ডাইভারশন সেতু) নির্মাণ এর কাজ চলছে।
এবিষয়ে জানতে সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সুনামগঞ্জ কার্যালয়ে মুঠোফোনে ফোন দিয়ে নেটওয়ার্ক সমস্যার কারনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park