1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ। রাজশাহীতে তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে ডা. অর্ণা জামান হিন্দু ও মুসলিম সকলে আমরা ভাই, আসুন বর্জন করি সন্ত্রাসবাদ ও সমাজের অন্যায় জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! প্রেস বিজ্ঞপ্তি লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ

সুনামগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে

  • আপডেট সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৯৬ বার পঠিত
  • স্টাফ রিপোর্টারঃ

জল-জ্যেৎস্না,নান্দনিক ও দৃষ্টিনন্দন সুনামগঞ্জ পৌরসভা গঠনের লক্ষে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।
রবিবার(২৫ জুন) পৌরসভার কনফারেন্স রুমে সভাপতি হিসেবে সময় উপযোগী এ বাজেট ঘোষনা করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। বাজেটের মূল প্রবন্ধ উপস্থাপন করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস।

এ সময় উপস্থিত ছিলেন,পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ রায়,জেলা আওয়ামীলীগ নেতা এড. মো. চাঁন মিয়া,পৌরসভার কাউন্সিলর ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম সাবেরীন সাবু,২নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন,৪নং ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ,৭নং ওয়ার্ড কাউন্সিলর আহসান জামিল আনাছ,৬নং ওয়ার্ড কাউন্সিলর আবাবিল নুর,৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আহমদ সৈনিকসহ সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দরা উপস্থিত ছিলেন।
বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকা,আর ব্যয়(রাজস্ব ও উন্নয়ন) ধরা হয়েছে ৯৮ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা এবং স্থিতি ৫ কোটি ৭৭ লাভ ৫৫ হাজার টাকা নির্ধারন করা হয়েছে।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন,এই পৌরসভাকে নান্দনিক পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে পৌর নাগরিকদের সকল প্রকার সুযোগ সুবিধা প্রদানের জন্য শিক্ষা বৃত্তি,দারিদ্র বিমোচন,স্বাস্থ্যসেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন,ডিজিটাল সেবার উন্নয়ন,পরিচ্ছন্ন শহর গড়ে তোলা,ড্রেনেজ সমস্যার সমাধান এবং রাস্তাঘাটের উন্নয়নে এই বাজেট ঘোষনা করা হয়েছে। তিনি আরো বলেন পৌর নাগরিকরা নিয়মিত পৌর কর পরিশোধ করবেন এবং যা নির্ধারন করা হয়েছে এই কর আগামীতে আর না বাড়ানোর ঘোষনা দেন তিনি। এই কর পরিশোধের মাধ্যমে পৌরসভার কর্মচারীদের বেতনভাতা পরিশোধ করা হয়ে থাকে। তিনি এই পৌরসভার জননন্দিত প্রয়াত পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক,প্রয়াত চেয়ারম্যান মমিনুল মউজ্জুদ্দিন ও প্রয়াত পৌরসভার মেয়র আইয়ূব বখত জগলুলের স্বপ্নেঁর এই আধুনিক ও ডিজিটাল এবং নান্দনিক পৌরসভা গঠনে তাদের পরিকল্পনাগুলো অনুসরণ করে কাজ করে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। তিনি এই পৌরসভাকে একটি আধুনিক ও নান্দনিক পৌরসভা গঠনে পৌর নাগরিকদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park