1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ। জগন্নাথপুরে ইউনিয়ন মুক্তিযুদ্ধ জাদুঘর জরাজীর্ণ, ময়লা আবর্জনার স্তূপ, ছড়াচ্ছে দুর্গন্ধ বামনায় মুগডালের বাম্পার ফলন, ঘরে তুলতে ব্যস্ত কৃষক

রাজধানী মিরপুর প্রেসক্লাব উদ্যোগে ইলিশ উৎসব আলোচনা সভা অনুষ্ঠিত।

  • আপডেট সময় : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫৮ বার পঠিত

সুমন খান:

রাজধানীর মিরপুর প্রেসক্লাবের উদ্যোগ ইলিশ উৎসব ২০২৩ ,উপলক্ষে বিশেষ আলোচনা ও সভা সাংস্কৃতিক অনুষ্ঠিত হয় ৩০ইং সেপ্টেম্বর সন্ধ্যা ৬.৩০ সময় অনুষ্ঠিত হয় , উক্ত অনুষ্ঠানে ইলিশ রক্ষায় আমাদের করণীয় ইলিশ ভোজ মধ্য দিয়ে অনুষ্ঠানে উদ্বোধক করেন, মাহমুদ আল ফয়সাল হেড অফ নিউজ এস ,এ টিভি ‌। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , সৈয়দ মাগ্বব মোর্শৈদ , সাবেক তথ্য সচিব, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন , এস এম জাকারিয়া সিনিয়র, সহ-সভাপতি মিরপুর প্রেসক্লাব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ডক্টর মোহাম্মদ হানিফ খান, চেয়ারম্যান গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ , দ্য কুমিল্লা ইউনিভার্সিটি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দীবিকা বঙ্গোপধ্যায় , আন্তর্জাতিক খ্যাতি সম্পূর্ণ পশ্চিমবঙ্গের বিশিষ্ট বাচিক শিল্পী।
মোহাম্মদ আলী , উপসচিব কোর্ড অব ওয়ার্ল্ডস , ভূমি মন্ত্রণালয়। হাজী শেখ মোহাম্মদ মামুনুল হক শেখ মামুন , সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলী থানা আওয়ামী লীগ। আরো উপস্থিত ছিলেন এইচ, এম জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মিরপুর প্রেসক্লাব। মোহাম্মদ জিয়াউল রহমান খান সাংবাদিক ও মানবাধিকার কর্মী। সভাপতিত্বে করেন,মিরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম কাদের। আখতারুজ্জামান তারেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিরপুর প্রেসক্লাব, সহ-সভাপতি মারুফ হায়দার ও মুসা, ক্রীড়া সম্পাদক পপি‌ খানম, কার্য নির্বাহী সদস্য ,সুমন খান, রাজু, সেলিম মোল্লা, রেজাউল শেখ, জুয়েল হোসেন, হাবিবুর রহমান, মানজারুল ইসলাম, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম প্রমূখ্য।
আলোচনা বক্তব্য রাখছেন অনেক, তর্ক বিতর্ক মাধ্যমে। ইলিশ বাংলাদেশের—গোটা দুনিয়া আমাদের এ স্বীকৃতি দিয়েছে। কারণ, ওয়ার্লড ফিসের তথ্যমতে বিশ্বের ৮৫ ভাগ ইলিশ উৎপাদিত হয় বাংলাদেশে। গোটা দুনিয়ায় ইলিশ উৎপাদনের শীর্ষে বাংলাদেশ। এ অর্জন ও সাফল্য সম্ভব হয়েছে শুধুমাত্র সরকারের সঠিক পরিকল্পনা ও বাস্তবায়নের কারণেই। ইলিশ নিয়ে আমরা বাংলাদেশিরা এখন গর্ব করতেই পারি। বাংলাদেশ যেমন ইলিশের দেশ, তেমনি বাংলাদেশেও
ইলিশের বাড়ি চাঁদপুর কিনা, এ নিয়ে আমাদের কোনো বিতর্ক নেই। তবে ইলিশের জেলা কেন যে কেউকের বক্তব্য বলেন বঙ্গোপসাগরে, দাবি করা হয়, আশা করি লেখাটি পড়ার পর কারোই আপত্তি থাকবেনা। আমাদের সবচেয়ে বড় অর্জন, গোটা দুনিয়ার স্বীকৃতি ‘ইলিশ বাংলাদেশের’।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park