1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ। জগন্নাথপুরে ইউনিয়ন মুক্তিযুদ্ধ জাদুঘর জরাজীর্ণ, ময়লা আবর্জনার স্তূপ, ছড়াচ্ছে দুর্গন্ধ বামনায় মুগডালের বাম্পার ফলন, ঘরে তুলতে ব্যস্ত কৃষক তীব্র গরমের মধ্যেই খুলল শিক্ষাপ্রতিষ্ঠান হারিয়েছে এইচ এসসির মুল সনদ গোপালগঞ্জের কাশিয়ানীর মুরাদ সিকদারের প্রতারনার শিকার প্রবাসী সহ অনেকে। বেকারত্ব দূরীকরণ ও মাদকমুক্ত স্মার্ট উপজেলা গড়বো টুঙ্গিপাড়ার জনসভায় মাসুদ গাজী লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

ধর্মপাশায়, হাসপাতালে ডরমিটরি  ভবনে চুরি

  • আপডেট সময় : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৩৮ বার পঠিত
রবি মিয়া ধর্মপাশা(সুনামগঞ্জ) প্রতিনিধি
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  ডক্টরস আবাসিক ভবনের দরজার হাতল ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে । এ নিয়ে ধর্মপাশা থানায় গতকাল সন্ধায়( ৮ ফেব্রুয়ারি) অজ্ঞাতনামা আসামি উল্লেখ করে থানায় মামলা হয়েছে । গত ০৫ ফেব্রুয়ারি রোজ সোমবার এ ঘটনা ঘটেছে বলে মামলায় উল্লেখ করা হয়। উপজেলা হাসপাতালে কর্মরত নাসরিন সাঈদ নয়ন নামের এক নারী চিকিৎসকের হাসপাতাল আবাসিক ভবন কক্ষের ২য় তলায় এ চুরির ঘটনা ঘটেছে ।
এ চিকিৎসক ২০২২ সালে ৪২ বিসিএস এর স্বাস্থ্য ক্যাডারে ধর্মপাশা উপজেলায় পদায়িত হন । তিনি টাঙ্গাইল জেলার বাসিন্দা । বেড়ে উঠা ঢাকার বাসাবোতে ।  ফেব্রুয়ারি ৯-১১ তারিখ নয়নের বিভাগীয় পরীক্ষা থাকায় তিনি ৫-১১ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটিতে ছিলেন । তাঁর অনুপস্থিতিতে এ চুরির ঘটনা ঘটে । ৫ ফেব্রুয়ারি দুপুর দেড়টায় ডক্টর’স কোয়ার্টারের বসবাসরত তাঁরই সহকর্মী নাবিলা  সিড়ি দিয়ে নামতে গিয়ে লক্ষ্য করেন চিকিৎসক নয়নের রুমের দরজার তালা ভাঙ্গা । নাবিলা তাৎক্ষনিক হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানান । সাথে সাথে নয়নকেও ফোনে বিষয়টি জানান ।  চিকিৎসক নয়ন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মোঃ মোসতানশির বিল্লাহকে ঘটনাটি ফোনে জানিয়ে সিসি ক্যামেরার ফুটেজ চেয়ে সহযোগিতা চান । যদিও তিনি সিসি ফুটেজ দিতে কালক্ষেপণ করেন । নয়ন ঘটনাটি ধর্মপাশা থানায় অবহিত করেন । থানা থেকে তাৎক্ষনিক পুলিশ ফোর্স পাঠানো হয় ।
গতকাল  ৮ফেব্রুয়ারি চিকিৎসক নয়ন পরীক্ষা না দিয়েই হাসপাতালে ফিরে আসেন । ফিরে এসে তিনি দেখেন তাঁর ওয়ারড্রপ ভেঙ্গে একটি ল্যাপটপ, একটি আইপ্যাড , একটি হাতঘড়ি, ব্লুটুথ স্পিকার, ও নগদ  ১৫শ টাকা চুরি হয়েছে । সবমিলিয়ে যার আর্থিক মূল্য আনুমানিক ২লক্ষ টাকা ।
চিকিৎসক  নাসরিন সাঈদ নয়ন জানান, আমি খুবই মর্মাহত । ঢাকা থেকে চাকুরির সুবাদে হা্ওরে চিকিৎসা দিতে পারায় নিজের গর্ববোধ হতো। চিকৎিসকরা যদি খোদ হাসপাতালের আবাসিক ভবনে অনিরাপদ থাকেন তাহলে চিকিৎসকরা প্রত্যন্ত অঞ্চলে সেবার আগ্রহ হারিয়ে ফেলবে । ”
তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মোঃ মোসতানশির বিল্লাহ বিরুদ্ধে অসহযোগিতার কথা জানান।
ধর্মপাশা হাসপাতালে চিকিৎসকদের আবাসিক ভবনে নেই কোনো সিসি ক্যামেরা । হাসপাতালের বর্হিবিভাগের সিসি ক্যামেরাও অচল। হাসপাতালের মূল ফটকে সিসি ক্যামেরা থাকলেও তা যেন বাগান পাহারা দেয়া ছাড়া আর কোনো কাজে আসে না ।
ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  সামসুদ্দোহা ঘটনার সত্যতা স্বীকার করে এ বিষয়ে মামলার তথ্য নিশ্চিত করে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park