1. admin@dailyhumanrightsnews24.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। জাতীয় শিক্ষা সপ্তাহ – ২০২৪ খ্রিঃ “কলাকোপা কোকিলপ্যারী উচ্চ বিদ্যালয়ের ধারাবাহিক বিশাল সফলতা”। মেসার্স সহিদ ফিড মিল” এর শুভ উদ্বোধন করেন অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত এমপি (কুমিল্লা ০৭) লক্ষ্মীপাশা যুব সমাজের উদ্যোগে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। জগন্নাথপুরে বোরোধান কাটা প্রায় শেষ, বাম্পার ফলনে কৃষক কূলের মূখে হাসি জগন্নাথপুরে অসুস্থ বিএনপি নেতার শয্যা পাশে নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্রে দুই হাজারেরও বেশী শিক্ষার্থী গ্রেপ্তার গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন

রাঙামাটিতে রাবিপ্রবি`র গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৮৫ বার পঠিত

 রাঙ্গামাটি  প্রতিনিধিঃ 

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩জুন) বেলা ১২ থেকে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাকেন্দ্রসহ মোট ৯টি কেন্দ্রে এই পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হয়।৩য় দফায় শনিবার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে রাঙামাটিতে এ-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭ হাজার ৫২০জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর জনাব জুয়েল সিকদার এবং রাবিপ্রবি’র জিএসটির এ ইউনিটের ফোকাল পয়েন্ট ড. নিখিল চাকমা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি সেলিনা আখতার বলেন, এবারের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় আজ ৩ জুন ‘এ’ ইউনিটে ৭ হাজার ৫২০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। এছাড়া ‘বি’ ইউনিটে গত ২০ মে ৮ হাজার ৮৮০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন এবং গত ২৭ মে ‘সি’ ইউনিটে ৩ হাজার ২০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। সর্বমোট তিন দফায় রাঙামাটিতে এই পরীক্ষা অনুষ্টিত হয়েছে।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপকেন্দ্র প্রধান, উপ-কেন্দ্র সমন্বয়ক, স্বেচ্ছাসেবক, গণমাধ্যমকর্মী এবং পরীক্ষা সংশ্লিষ্ট কাজে যারা সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের জন্য হোটেল-মোটেলে ২০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছে রাঙামাটি আবাসিক হোটেল ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি। এছাড়া সিএনজি চালিত অটোরিকশায় ন্যায্য ভাড়া আদায়ের নির্দেশনা দিয়েছে রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতি। একই সাথে শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদার করেছে জেলা পুলিশ সুপার।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park