1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে সংখ্যালঘুর উপর হামলা ও মারপিটের অভিযোগ থানায় অভিযোগ দায়ের। সবুজ বনায়নে কৃষ্ণচূড়া ফুল, উপভোগ করছেন ফুলপ্রেমী পথিক পুনরায় জনগণের সেবা করার সুযোগ চান প্রার্থী মাহফুজা ইয়াছমিন জগন্নাথপুর থেকে চুরি যাওয়া ইজিবাইক নবীগঞ্জ হতে উদ্ধার, চারজন গ্রেপ্তার শমশেরনগর হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ্যাম্বুলেন্স হস্তান্তর করলেন ইংল্যান্ড প্রবাসী শিবলী আহমেদ চৌধুরী আপত্তিকর অবস্থায় ধরা ইউপি সদস্য মাইরের ভিডিও গণমাধ্যমে। স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠার দাবীতে জগন্নাথপুরে পদযাত্রা ও ছাত্র সমাবেশ জগন্নাথপুর সদর বাজারের ৫৫টি দোকান ঘর এর ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের শেষ মুহূর্তে ভোটের জোয়ার উঠেছে ঘোড়া মার্কার টুঙ্গিপাড়া বাবুল শেখের সমর্থক বাহিনীর জুলুম চলমান আবারো মাসুদ গাজী অফিস পুড়িয়ে দিল সন্ত্রাসীরা।

নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন

  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৬৩ বার পঠিত

   নবীনগর  প্রতিনিধিঃ 

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ৩১ শয্যার ৩ তলা বিশিষ্ট নবনির্মিত সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া ৫ নবীনগরের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য এবাদুল করিম বুলবুল। ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের ১৯ শয্যা বিশিষ্ট ভবনটি ২০১৪ সালে উদ্বোধন হলেও ৩১ শয্যা বিশিষ্ট ভবনটি ছিল জরাজীর্ণ। এতে করে স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছিল উক্ত প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ডাক্তার ও নার্সেরা। এছাড়া পুরাতন জরাজীর্ণ ভবনে অত্যাধুনিক যন্ত্রপাতি ও ভবন ঝুঁকিতে থাকায় বেশির ভাগ রোগীদের দূর্ভোগ পোহাতে হয়েছে। এসব জটিলতা নিরসনে  ব্রাহ্মণবাড়িয়া (৫) নবীনগরের বর্তমান সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল ২০১৯ সালে ৩১ শয্যার ৩ তলা বিশিষ্ট ভবনটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করে।পরে ঐ সালের শেষের দিকে সরকারি অর্থায়নে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ভবন নির্মাণ কাজ শুরু হয়ে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে এসে তা শেষ হয়।

শনিবার (৩ জুন) নবনির্মিত ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জন  ডাক্তার মোঃ একরাম উল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নবীনগরের সাংসদ এবাদুল করিম বুলবুল।এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,পরিচালক স্বাস্থ্য অধিদপ্তর (সাবেক সিভিল সার্জন ব্রাহ্মণবাড়িয়া) ডাক্তার মোঃ শাহ আলম,উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির,উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, জেলা পরিষদ সদস্য নাসির উদ্দিন প্রমুখ।

৩১ জন ডাক্তার ও ২৭ জন নার্স নিয়ে সেবা দেয়ার লক্ষ্যে কাজ করা এ স্বাস্থ্য কমপ্লেক্সে  স্বাস্থ্য সেবায় নতুন করে যোগ হয়েছে মহিলাদের মাতৃত্বকালীন সিজার, চক্ষু সেবা দিতে কমিনিউটি ভিশন সেন্টার, যক্ষা রোগের কফ পরিক্ষা সেন্টার, মায়ের গর্ভে ভ্রূণের ঠিকমতো বেড়ে ওঠার ব্যাপারটা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য আল্ট্রাসনোগ্রাফি ,হৃদরোগের জন্য  কার্ডিওলজি বিভাগ,শিশু চিকিৎসার জন্য শিশু বিভাগ,সাধারন রোগীদের জন্য মেডিসিন বিভাগ ও অত্যাধুনিক জরুরি বিভাগ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park