1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা। প্রভাষক শরীফুজ্জামান শরিফ কে জয়যুক্ত করার লক্ষ্যে মাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে কাশিমপুরে আওয়ামী লীগের বর্ধিত সভা ও কমিটি গঠন সময় সংবাদের প্রতিনিধি সজিব এর ওপর নড়াইল জেলা সাবেক ছাত্রলীগ সভাপতির হামলা। রোগীকে দেখতে যাওয়ার ফজিলত ও মর্যাদা। জগন্নাথপুরে ছিনতাইকৃত অটোরিক্সা উদ্ধার সহ ২ জন গ্রেপ্তার গোপালগঞ্জে জেলা আওয়ামীঅলীগের উদ্যোগে ঐতিহাসিক মে দিবস পালন। সারা দেশের নেয় পঞ্চগড়েও মহান মে দিবস পালিত বারহাট্টার বর্তমান উপজেলা চেয়ারম্যানের মনোনয়নপত্র প্রত্যাহার আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জগন্নাথপুরে শ্রমিক সমাবেশ কোম্পানীগঞ্জে চমক দেখাতে পারেন মজির উদ্দিন

জগন্নাথপুর- তেলিকোনা সড়কের জগদীশপুর ব্রীজ ঝুকিপূর্ণ , সরাসরি যানবাহন চলাচল বন্ধ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৮৭ বার পঠিত

 

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

 

জগন্নাথপুর টু তেলিকোনা সড়কের জগদীশপুর ব্রীজের মধ্যখান নীচের দিকে দেবে গেছে। এবং ব্রীজের উভয় পার্শ্বের এ্যাপ্রোচে গর্তের সৃষ্টি হয়েছে। ব্রীজটিককে যানবাহন চলাচলের ক্ষেত্রে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। যার ফলে এই সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণ সহ স্কুল- কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন।
২২ শে জুন রোজ বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে দেখাযায় ও জানাযায়, গতকাল ২১ শে জুন রোজ বুধবার বিকালে সুনামগঞ্জের জগন্নাথপুর টু তেলিকোনা সড়কের জগদীশপুর বড়খাল নামক এলাকায় অবস্থিত জগদীশপুর ব্রীজের মধ্যখানের পিলার নীচের দিকে ধাবিত হয়ে ব্রীজটির একাংশ দেবে গেছে। এবং ব্রীজের উভয় পার্শ্বের এ্যাপ্রোচের মাটি সরে গিয়ে বড়-বড় গর্তের সৃষ্টি হওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ব্রীজের দু পার্শ্ব থেকে যানবাহন চলাচল করলেও চলমান বৃষ্টি বাদলের দিনে যানবাহনের যাত্রী সাধারণ পায়ে হেটে মালামাল বহন করে পারাপার হচ্ছেন। এই সড়ক দিয়ে প্রতিনিয়ত দৈনন্দিন কাজে জীবন -জীবিকার তাগিদে জগন্নাথপুর উপজেলার বিপুল জনগোষ্ঠী ও দিরাই উপজেলার পূর্বাঞ্চলের হাজার হাজার মানুষ যানবাহনে রাজধানী শহর ঢাকা, বিভাগীয় শহর সিলেট, জেলা শহর সুনামগঞ্জ ও উপজেলা সদরে যাতায়াত করতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন। এমনকি স্কুল-কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষক -শিক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছেন।
ব্রীজটি ঝুকিপূর্ণ হওয়ায় তাৎক্ষণিকভাবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক ব্রীজটিকে ঝুকিপূর্ণ ঘোষণা করে সবধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করে ব্রীজের এক পাশে ” ঝুকিপূর্ণ সেতু” সম্বলিত লেখা সাইনবোর্ড সাটানো হয়েছে। বিধায় জনস্বার্থে এই ব্রীজটি পুনঃনির্মাণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এর সুদৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।
এব্যাপারে এই সড়ক দিয়ে যানবাহনে চলাচলকারী সাজাদ, সানোয়ার, আফজাল ও সুহেল সহ একাধিক যাত্রী সাধারণ তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে বলেন, বিগত প্রায় দুই বছর ধরে এই ব্রীজটি ঝুকিপূর্ণ অবস্থায় আছে। এপ্রোচ এর মাটি সরে গেলে সংশ্লিষ্ট বিভাগের পক্ষ থেকে দায়সারা ভাবে মাটি ভরাট করা হয়েছিল বেশ কয়েক বার। কিন্তু ব্রীজটি পুনঃনির্মাণের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এবার নিয়ে তৃতীয় বারের মতো এই ব্রীজের মধ্যখানের পিলার নীচের দিকে ধাবিত হয়ে ব্রীজটি দেবে যাওয়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। পায়ে হেটে মালামাল বহন করে পারাপার করতে হচ্ছে। এক কথায় দৈনন্দিন কাজে যেতে সর্বসাধারণ চরম ভোগান্তির শিকার হয়ে পড়েছি। জনগণের ভোগান্তি লাগবে ব্রীজটি পুনঃনির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোর দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সোহরাব হোসেন বলেন, ব্রীজ দেবে যাওয়ার সংবাদ পেয়ে ব্রীজ পরিদর্শন করেছি। ব্রীজটিকে পরিত্যক্ত ঘোষণা করে সবধরনের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করে “ব্রীজ ঝুকিপূর্ণ সেতু ” লেখা সম্বলিত সাইনবোর্ড ব্রীজ এলাকায় সাটানো হয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park