1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে সংখ্যালঘুর উপর হামলা ও মারপিটের অভিযোগ থানায় অভিযোগ দায়ের। সবুজ বনায়নে কৃষ্ণচূড়া ফুল, উপভোগ করছেন ফুলপ্রেমী পথিক পুনরায় জনগণের সেবা করার সুযোগ চান প্রার্থী মাহফুজা ইয়াছমিন জগন্নাথপুর থেকে চুরি যাওয়া ইজিবাইক নবীগঞ্জ হতে উদ্ধার, চারজন গ্রেপ্তার শমশেরনগর হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ্যাম্বুলেন্স হস্তান্তর করলেন ইংল্যান্ড প্রবাসী শিবলী আহমেদ চৌধুরী আপত্তিকর অবস্থায় ধরা ইউপি সদস্য মাইরের ভিডিও গণমাধ্যমে। স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠার দাবীতে জগন্নাথপুরে পদযাত্রা ও ছাত্র সমাবেশ জগন্নাথপুর সদর বাজারের ৫৫টি দোকান ঘর এর ভাড়া থানায় দেওয়ার নির্দেশ পুলিশের শেষ মুহূর্তে ভোটের জোয়ার উঠেছে ঘোড়া মার্কার টুঙ্গিপাড়া বাবুল শেখের সমর্থক বাহিনীর জুলুম চলমান আবারো মাসুদ গাজী অফিস পুড়িয়ে দিল সন্ত্রাসীরা।

মানব পাচারকারী এনামের শাস্তির দাবীতে জগন্নাথপুরে মানববন্ধন

  • আপডেট সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৯৯ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

মাফিয়া চক্রের সদস্য খুনি এনাম এর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে সচেতন নাগরিক ফোরাম এর আয়োজনে জগন্নাথপুরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার আসামপুর গ্রাম নিবাসী মোঃ আশিক মিয়া’র ছেলে আন্তর্জাতিক মাফিয়া চক্রের সক্রীয় সদস্য, কুখ্যাত মানব পাচারকারী খুনি এনাম তালুকদার (৪৫) কে ইন্টারপোল এর মাধ্যমে গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান এর দাবীতে ১১ ই আগষ্ট রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর পয়েন্টে জামেয়া ইসলামিয়া দারুছছুন্না সালদিঘা টাইটেল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ওমর ফারুক এর সভাপতিত্বে ও মানব কল্যান ফাউন্ডেশন সুনামগঞ্জ এর সাধারন সম্পাদক মা-ও সাইফুর রহমান সাজাওয়ার এর পরিচালনায় বিশাল মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
কুখ্যাত মানবপাচারকারী খুনি এনাম দ্বারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন ও ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং হত্যার শিকার হওয়া পরিবারের সদস্য সহ প্রায় দুই শতাধিক মানুষের উপস্থিতিতে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাফিজ সৈয়দ জয়নুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুফতি শাহ আজিজুল করিম, মাওলানা শামসুল ইসলাম, হাফিজ মুজাহিদুল ইসলাম, মোঃ আশরাফ আলী, মোঃ আইনুল হক, জুবায়ের আহমদ, লায়েক আহমদ, রাজু আহমদ, আনোয়ার হোসেন, মাহদী হাসান, নাহিদ হাসান, সালমান আহমদ, শায়েখ, হাফিজ আব্দুল্লাহ আল মিসবাহ, মোঃ বুরহান মিয়া, জিহাদ আহমেদ, আশিক মিয়া, মারজান আহমদ ও সাজ্জাদুর রহমান প্রমূখ।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, মানব পাচারকারী এনাম ও তার সহযোগীদের প্রলোভনে পড়ে জগন্নাথপুর, শান্তিগঞ্জ ও দিরাই উপজেলা সহ বিভিন্ন উপজেলার বিভিন্ন মধ্যবিত্ত ও হত-দরিদ্র পরিবারের চার /পাঁচ শতাধিক যুবককে দুই /তিন বছর আগে ইটালী যাওয়ার লক্ষে যুদ্ধবিধ্বস্ত দেশ লিবিয়ায় যায়। তমধ্যে একশত-এর মতো যুবককে ইটালি পাঠায় এনাম। লিবিয়ায় অবস্থানরত যুবকদের এনাম তার সহযোগীদের মাধ্যমে নানাভাবে শারীরিক নির্যাতন করার পাশাপাশি নির্যাতনের ভিডিও দেশে থাকা পরিবার এর নিকট পাঠিয়ে বারবার লাখ লাখ টাকা নিচ্ছে। অমানবিক নিষ্ঠুর নির্যাতনের চিত্র দেখে নিজ স্বজনকে বাঁচাতে মানবপাচারকারী এনামকে লাখ লাখ টাকা দিতে গিয়ে ভিটেমাটি বিক্রি করে নিঃস্ব হয়ে পড়েছেন ভুক্তভোগী পরিবার। সূদুর ডুবাই থেকে সহযোগী মাফিয়া মানব পাচারকারী এনাম তার সহযোগী সদস্যদের মাধ্যমে আরো টাকার জন্য অসহায় এই যুবকদের উপর নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। ইতিমধ্যে অনেক যুবক মৃত্যু পদযাত্রী হয়ে পড়েছেন এবং ৩ জন মৃত্যু বরন করেছেন। লিবিয়ায় অবস্থানরত ইটালিগামী যুবকেরা অর্ধাহারে -অনাহারে মাফিয়া সদস্য মানবপাচারকারী এনাম এর বন্দী শিবিরে নানামুখি নির্যাতনের শিকার হয়ে দিনাতিপাত করছে। তাই ভুক্তভোগী পরিবারের লোকজন লিবিয়ায় অবস্থানরত তাদের স্বজনদের দেশে ফিরিয়ে আনতে এবং মানবপাচারকারী মাফিয়া চক্রের সক্রীয় সদস্য এনামকে আইনী প্রক্রিয়ায় গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park