1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! প্রেস বিজ্ঞপ্তি লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা

  • আপডেট সময় : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৫৯ বার পঠিত

মোঃ মোস্তাইন বিল্লাহ
দেওয়ানগঞ্জ প্রতিনিধি।
‘আপনারা খুবই উপকার করলেন,স্বামী সন্তান থেকেও নেই চিন্তায় ছিলাম ঈদে কী খাবো। তোমগো অছিলায় আমরা সেমাই চেনি খাবো। তোমাগো জিনিস দিয়ে ভালোভাবে ঈদ করতে পারব।এভাবেই কথাগুলো বলছিলেন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেওয়া উপহার সামগ্রী পাওয়া দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের হামেতন বেওয়া।

শুধু হামেতন বেওয়া নয়, তার মতো অর্ধ শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত দরিদ্র পরিবার পেয়েছেন এ উপহার সামগ্রী।
গত কয়েক বছর ধরেই অবসর প্রাপ্ত সশস্ত্র কল্যাণ সোসাইটি ‘(অসকস) ’ বিভিন্ন দুর্যোগকালীন সময় ও ধর্মীয় উৎসবে মানুষের পাশে দাঁড়িয়ে আসছে।

সেই ধারবাহিকতায় এবার ঈদ আনন্দ ভাগাভাগি করতে সারা দেশের ন্যায় দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের অর্ধ শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত দরিদ্র পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছে এ সংগঠন।

বুধবার (১০ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় গাইবান্ধা সদর উপজেলা ও দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের ডাক্তার বাড়িতে এসব উপহার তুলে দেন বাংলাদেশ সশস্ত্র কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সার্জেন্ট আবু শামা।

অবসরপ্রাপ্ত সশস্ত্র কল্যাণ সোসাইটি( অসকস-বাংলাদেশ) আর্থিক সহায়তায় দেওয়া ঈদ উপহারে ছিল সেমাই,চিনি,গুড়ো দুধের প্যাকেট ইত্যাদি। এবার ঈদে এসব উপহার সামগ্রী পেয়ে খুবই আনন্দিত তারা।

ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত সশস্ত্র কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জেলা শাখার সভাপতি আবু শামা ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চরআমখাওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া।
এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক আলহাজ্ব কবি আজিজুর রহমান, চরআমখাওয়া ইউনিয়ন পরিষদ সদস্য রফিকুল ইসলাম, অথেনটিক সেন্ট্রাল স্কুলের প্রধান শিক্ষক ও দৈনিক খবর পত্রের দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধি মোঃ মোস্তাইন বিল্লাহ, কলেজ ছাত্রী সানজিদা ইসলাম প্রমুখ।

আয়োজক সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জামালপুর জেলা শাখার সভাপতি আবুশামা বলেন, ‘সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমাদের সাধ্যনুযায়ী কিছু সংখ্যক মানুষের মুখে ঈদের দিনের খাবার তুলে দিতে এই ঈদ সামগ্রী বিতরণ করেছি। ঈদের খুশি তাদের মাঝে ছড়িয়ে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। অসকস-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি ও জামালপুর জেলা শাখার পক্ষ থেকে, যুক্তরাষ্ট্র শাখার সম্মানিত উপদেষ্টা মহোদয়, নেতৃবৃন্দ, কুয়েত শাখার সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ, জামালপুর জেলা শাখার উপদেষ্টা মাস্টার ওয়ারেন্ট অফিসার অবঃ আইনুল হক, সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন (কাজল), সাধারণ সম্পাদক আতাউর রহমান সাংগঠনিক সম্পাদক শাহীন, কার্যনির্বাহী সদস্য ফ্লাইট সার্জেন্ট অবঃ আফজাল খান, সার্জেন্ট অবঃ রেজাউল, ফরিদুল হক, সার্জেন্ট অবঃ সফিকুল সহ সম্মানিত সদস্যবৃন্দ অনুদান প্রদান করে এবং বুদ্ধি পরামর্শ দিয়ে মানবিক কার্যক্রমে ছিন্নমূল দুস্থ মানুষের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে সহায়তা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। এ ধরণের কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park