1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! প্রেস বিজ্ঞপ্তি লোহাগড়ার ইতনায় শ্রেণিকক্ষে অসুস্থ ১২ শিক্ষার্থী, জ্ঞান হারালেন ৬ জন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুঠিয়ায় জুয়েল চেয়ারমন্যান নির্বাচিত বোরহানউদ্দিনে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা টুঙ্গিপাড়ায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত। জগন্নাথপুরে ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন জাতের বৃক্ষ রোপণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ পঞ্চগড়ে উৎসবমুখর পরিবেশে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন লোহাগড়া পৌর কার্য সহকারী কবির নিজেকে ইঞ্জিনিয়ার দাবি এনিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ।

অব্যবস্থাপনা ও জনদুর্ভোগ দূর করনে লোহাগড়ায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত।

  • আপডেট সময় : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ২৩ বার পঠিত

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার।

নড়াইলের লোহাগড়া পৌর শহরের প্রাণকেন্দ্র লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্স,খাদ্য গুদাম, কালীমন্দির ও মাধ্যমিক স্কুলের যাতায়াত সড়কের পাশে নবগঙ্গা নদীতে ময়লা ফেলা বন্ধ এবং মবর্জ্যয়লা অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫এপ্রিল) সকাল সাড়ে ১১টার সময় ভুক্তভোগী এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন, লোহাগড়া পৌর শহরের প্রাণকেন্দ্র লক্ষীপাশা এলাকা এ এলাকার কয়েক হাজার মানুষের যাতায়াতের জন্য নবঙ্গা নদীর তীর ঘেঁষে রয়েছে একটি সড়ক। যে সড়কের পাশ দিয়ে রয়েছে, লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্স, ১২টি ইউনিয়নের খাদ্য গুদাম, কালী মন্দির, ২টা মাধ্যমিক স্কুল। দীর্ঘদিন ধরে পৌর কর্তৃপক্ষ ৯টি ওয়ার্ডের ময়লা আবর্জনা এই সড়কের পাশে নবভাঙ্গা নদীতে স্তূপ করে আসছে। যে ময়লা থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে প্রতিনিয়ত। এতে করে পরিবেশ দূষণ, মানুষের হাঁটাচলা বন্ধ হওয়াসহ হাসপাতাল, খাদ্য গুদাম, কালী মন্দির, স্কুলের কার্যক্রম ব্যাহত হচ্ছে। আমরা খুব দ্রুত পৌর কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চাই। অন্যথায় আমরা এর থেকে বড় ধরনের আন্দোলনের ঘোষণা দিতে বাধ্য হব।

মানববন্ধন চলাকালীন সময় দেখা যায় কয়েকজন পথচারীরা নাক মুখ চেপে ধরে হেটে যাচ্ছেন ওই রাস্তা দিয়ে তখন তাদের কাছে জিজ্ঞেস করলে তারা জানান দুর্গন্ধই আমরা অতিষ্ঠ তাই নাক মুখ চেপে ধরে এখান দিয়ে যাচ্ছি

এ বিষয়ে লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মশিউর রহমান বলেন, ওই সড়কের পাশে রাতের আঁধারে কে বা কাহারা ময়লা ফেলে যাচ্ছে এ বিষয়ে আমাদের জানা নেই। পৌরসভা থেকে ওইখানে ময়লা ফেলার কোন নির্দেশনা দেওয়া হয় নাই। আমি পাহারাদার ওখানে নিয়োগ দিয়েছি এ কাজ কারা করছে তাদের ধরার জন্য।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park